Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ীতে জাতীয় স্কুল-মাদ্রাসা ও কারিগরি গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী

॥চঞ্চল সরদার॥ রাজবাড়ী সদর উপজেলা পর্যায়ের ৪৮তম জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরষ্কার বিতরণ গতকাল ১১ই সেপ্টেম্বর বিকালে কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়।
রাজবাড়ী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং উপজেলা স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির সভাপতি এডঃ ইমদাদুল হক বিশ্বাসের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদুজ্জামান খান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রকিবুল হাসান পিয়াল এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ ইকবাল হাসান বক্তব্য রাখেন।
বক্তাগণ বলেন, মানসিক উন্নয়নের জন্য খেলাধুলার প্রয়োজনীয়তা অপরিসীম। এ জন্য শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি নিয়মিত খেলাধুলা করতে হবে। মাদক-বাল্য বিবাহ থেকে দূরে থাকতে হবে। দেশের উন্নয়নে অবদান রাখতে হবে। আলোচনা পর্বের শেষে প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।
এ সময় রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবা আক্তার, রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক অমরেশ চন্দ্র বিশ^াস এবং আর.এস.কে ইনস্টিটিউশনের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাকসহ সদর উপজেলার মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, সমাপনী অনুষ্ঠানের পূর্বে বিভিন্ন ইভেন্টের প্রতিযোগিতার মধ্যে ছেলেদের ফুটবল খেলার ফাইনালে আর.এস.কে ইনস্টিটিউশন চ্যাম্পিয়ন ও রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয় রানার্স আপ, মেয়েদের ফুটবল খেলার ফাইনালে বেথুলিয়া বালিকা উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন ও খানাখানাপুর তমিজউদ্দিন খান বালিকা উচ্চ বিদ্যালয় রানার্স আপ, কাবাাডি খেলার ফাইনালে আলাদীপুর উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন ও বরাট ভাকলা স্কুল এন্ড কলেজ রানার্স আপ এবং হ্যান্ডবল খেলার ফাইনালে রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন ও খানখানাপুর সুরাজ মোহিনী ইনস্টিটিউট স্কুল এন্ড কলেজ রানার্স আপ হয়।