Site icon দৈনিক মাতৃকণ্ঠ

মহান বিজয় দিবস উপলক্ষে জেলা প্রশাসকের বাণী

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস বাঙালি জাতির ইতিহাসে এক গৌরবোজ্জল দিন। একাত্তরের এই দিনে বাঙালি জাতির ইতিহাসে রচিত হয়েছিল যুগান্তকারী এক মহান বিজয় দিবস। লাখো শহীদের আত্মত্যাগ আর এক সাগর রক্তের বিনিময়ে পাকিস্তানী হানাদার দখলদার বাহিনীকে পরাজিত করে বাঙালি জাতি ছিনিয়ে এনেছিল এই বিজয়। বিজাতীয় শাসনের নাগপাশকে ছিন্ন করে পূর্ণ মর্যাদায় প্রতিষ্ঠিত হয়েছিল স্বাধীন রাষ্ট্র, আমাদের প্রিয় বাংলাদেশ।
মহান বিজয় দিবসের এ শুভলগ্নে পরম শ্রদ্ধার সাথে স্মরণ করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। স্মরণ করছি-সেই সকল শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের, যাঁরা দেশ মাতৃকার জন্য নিজেদের জীবন বাজি রেখে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। কৃতজ্ঞতার সাথে স্মরণ করছি সেই সকল শ্রদ্ধেয় মা-বোনদের যাঁদের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত হয়েছে এ স্বাধীনতা। আমরা পেয়েছি স্বাধীন, সার্বভৌম রাষ্ট্র এবং রক্ত¯œাত নতুন মানচিত্র আর লাল সবুজ পতাকা। মুক্তিযুদ্ধে রাজবাড়ীর ইতিহাস আরো সমৃদ্ধ, দীর্ঘ এবং মহিমান্বিত। আজকের এই মহান দিনে রাজবাড়ী জেলার সকল শহীদ মুক্তিযোদ্ধা ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি জানাচ্ছি সশ্রদ্ধ সালাম ও অভিবাদন।
সময় এসেছে মুক্তিযুদ্ধের চেতনা ও স্বপ্ন বাস্তবায়নের জন্য দেশপ্রেমের অগ্নিমন্ত্রে উজ্জীবিত হয়ে আত্মত্যাগের বহ্নিশিখায় উদ্বুদ্ধ হয়ে মাননীয় প্রধানমন্ত্রীর অসাম্প্রদায়িক ডিজিটাল বাংলাদেশ গড়ার। দেশপ্রেমের আদর্শে উজ্জীবিত হয়ে দলমত, শ্রেণি-পেশা ও ধর্ম-বর্ণ নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে একটি সুখী, সুন্দর ও ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ এবং রূপকল্প-২০২১ বাস্তবায়নে আমরা এক সাথে কাজ করবো-মহান বিজয় দিবসে এই হোক আমাদের অঙ্গীকার।
জিনাত আরা
জেলা প্রশাসক
রাজবাড়ী।