বুধবার, ১২ জুন ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশার তোরাপ উদ্দিন সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থী ১২০॥শিক্ষক ৪জন

  • আপডেট সময় রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০১৭

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলার কলিমহর ইউপির বসাকুষ্টিয়া তোরাপ উদ্দিন সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীর সংখ্যা ১২০জন এবং কর্মরত শিক্ষক রয়েছেন ৪জন। প্রধান শিক্ষকের পদটি শূন্য রয়েছে।
গতকাল সরেজমিনে গিয়ে দেখা গেছে, ৫ম শ্রেণিতে ১১জন, ৪র্থ শ্রেণিতে ১০ জন ও ৩য় শ্রেণিতে ১৩ জন শিক্ষার্থী রয়েছে। বিদ্যালয়টি ১৯৭২ সালে স্থাপিত হয়েছে। সরকারীকরণ হয়েছে ২০১৩ সালে। বিদ্যালয়ে ৪লাখ ২০হাজার টাকা ব্যায়ে কয়েক বছর আগে এলজিইডি নির্মিত ১টি ভবন রয়েছে। ২০১৬-২০১৭ অর্থ বছরে রাজস্ব বাজেটের প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওতাধীন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মেরামত ও সংস্কারের জন্য অত্র বিদ্যালয়ে ১ লাখ ৫৫ হাজার টাকা বরাদ্দ হয়। এর মধ্যে ভ্যাট ৫৫ হাজার টাকা।
জানাগেছে, সাম্প্রতিক সময়ে বরাদ্দের ১লাখ টাকা দিয়ে এষ্টিমেট করে দোচালা ১টি টিনের ঘর নির্মাণ করা হয়েছে। ঘর নির্মাণের মালামাল ক্রয়ের ভাউচার বিষয়ে জানতে চাইলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ছামিয়া খানম বলেন, মূল ভাউচার শিক্ষা অফিসে জমা দেওয়া হয়েছে। বিল ভাউচারের ফটোকপি তার বাড়ীতে রয়েছে। বিদ্যালয়ে আনা হয় নাই। খরচে অসংগতির কথা অস্বীকার করে তিনি বলেন, ঘর তুলতে শ্রমিকরা বাজারের চেয়ে বেশি টাকা নিয়েছে, কাঠ ও বাঁশের দামও বেশি নিয়েছে। তা ছাড়া এষ্টিমেট ছাড়া লম্বা ও চৌড়ায় কয়েক হাত বেশি মাপে ঘর নির্মাণ করা হয়েছে। ঘর নির্মানে ১লাখ ২০ হাজার টাকা খরচ হয়েছে বলে দাবী করেন তিনি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!