Site icon দৈনিক মাতৃকণ্ঠ

বালিয়াকান্দিতে প্রতিবন্ধী দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা

॥রঘুনন্দন সিকদার॥ জাতীয় ও আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের আয়োজনে গতকাল ২রা ডিসেম্বর সকালে র‌্যালী ও আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।
‘সাম্য ও অভিন্ন যাত্রায় প্রতিবন্ধী মানুষের ক্ষমতায়ন’ প্রতিপাদ্যকে সামনে রেখে বেলা ১১টার দিকে বালিয়াকান্দি উপজেলা পরিষদ চত্ত্বর থেকে বের করা হয় র‌্যালী। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।
এরপর উপজেলা পরিষদের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম রেজার সভাপতিত্বে আলোচনা সভায় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী এজাজ কায়সার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মতিন ফেরদৌস, উপজেলা সমাজসেবা কর্মকর্তা অজয় কুমার হালদার, মহিলা বিষয়ক কর্মকর্তা তাহমিদা খানম, একটি বাড়ী একটি খামার প্রকল্পের কর্মকর্তা বিধান কুমার দাস প্রমুখ বক্তব্য রাখেন।
আলোচনা সভার শেষে প্রতিবন্ধী ব্যক্তিদের চিকিৎসা সেবা প্রদান এবং শনাক্তকরণ জরীপ যাচাই-বাছাই করা হয়। চিকিৎসা সেবা প্রদান করেন বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ ফারুক হোসেন ও মেডিকেল অফিসার ডাঃ মোঃ মিজানুর রহমান।