Site icon দৈনিক মাতৃকণ্ঠ

গোয়ালন্দের প্রপার হাইস্কুলে এসএসসি’র ফরম পূরণের দাবীতে অকৃতকার্য শিক্ষার্থীদের বিক্ষোভ

॥আবুল হোসেন॥ রাজবাড়ী জেলার গোয়ালন্দ প্রপার হাই স্কুলের নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য শিক্ষার্থীরা এসএসসি পরীক্ষার ফরম পূরণের দাবীতে গতকাল ১৭ই নভেম্বর দুপুরে বিক্ষোভ প্রদর্শন ও প্রধান শিক্ষকের কার্যালয় ঘেরাও করে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
জানা গেছে, স্কুলটিতে এ বছর এসএসসি’র নির্বাচনী পরীক্ষায় ১৮৭জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। তাদের মধ্যে মাত্র ৬৮ জন পরীক্ষার্থী কৃতকার্য হয় এবং ১১৯ জন ফেল করে। বিদ্যালয় কর্তৃপক্ষ কৃতকার্য ৬৮ জনকেই কেবল এসএসসি পরীক্ষার ফরম পূরণের সুযোগ দেয়। এতে অকৃতকার্য শিক্ষার্থীরা ক্ষুদ্ধ হয়ে গতকাল শনিবার দুপুরে স্কুলে এসে ফরম পূরণের দাবীতে বিক্ষোভ করে। এ সময় তারা স্কুলের প্রধান শিক্ষককে তার কার্যালয়ে অবরুদ্ধ করে রাখে। পরে গোয়ালন্দ ঘাট থানার ওসি এজাজ শফীর নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে।
থানার পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম জানান, খবর তারা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে শিক্ষার্থীদের সাথে কথা বলে তাদেরকে শান্ত করেন।
এ বিষয়ে প্রপার হাই স্কুলের প্রধান শিক্ষক হাবিবুর রহমান বলেন, ম্যানেজিং কমিটির সাথে পরামর্শ করে অকৃতকার্য শিক্ষার্থীদের আগামীকাল (আজ ১৮ই নভেম্বর) সংক্ষিপ্ত প্রশ্নে পরীক্ষা গ্রহণ করা হবে। এতে যারা কৃতকার্য হবে তাদেরকে এসএসসির ফরম পূরণের সুযোগ দেয়া হবে।