Site icon দৈনিক মাতৃকণ্ঠ

ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে তিন ঘন্টা ফেরী বন্ধ

॥গোয়ালন্দ প্রতিনিধি॥ কুয়াশার কারণে তিন ঘন্টার মতো ফেরী, লঞ্চসহ সকল নৌযান চলাচল বন্ধ ছিল। এ সময় মাঝ নদীতে আটকা পড়ে তিনটি ফেরী। গতকাল শুক্রবার সকালে নৌযান পারাপার বন্ধ থাকায় উভয় ঘাটে আটকা পড়ে কয়েক শত গাড়ি। দুর্ভোগের শিকার হন হাজারো যাত্রী সাধারণ।
বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয় জানায়, গতকাল শুক্রবার ভোররাত থেকে নদী অববাহিকায় ঘন কুয়াশার কারণে নৌযান চলাচল ব্যাহত হচ্ছিল। বেলা বাড়ার সাথে কুয়াশা বেড়ে যাওয়ায় ভোর ছয়টার দিকে সামান্য একটু দূরের কোন জিনিস দেখা না গেলে কর্তৃপক্ষ ফেরী চলাচল বন্ধ করে দেয়। এ সময় উভয় ঘাট থেকে ছেড়ে যাওয়া তিনটি ফেরী মাঝ নদীতে নোঙ্গর করে থাকতে বাধ্য হয়। সকাল নয়টার দিকে কুয়াশা কেটে ফেরী চালু হয়।
গতকাল শুক্রবার দুপুরে ফেরী ঘাট থেকে দৌলতদিয়া-খুলনা জাতীয় মহাসড়কের ক্যানাল ঘাট পর্যন্ত যানবাহনের লম্বা লাইন দেখা যায়। চালকদের ভাষ্যমতে লাইনে তিন শতাধিক গাড়ি গত বৃহস্পতিবার দিবাগত মধ্যরাত থেকে আটকে আছে। এরমধ্যে অধিকাংশ রয়েছে পণ্যবাহি গাড়ি। যশোর থেকে পণ্য নিয়ে গাজীপুর যাচ্ছিলেন ট্রাক চালক আয়নাল হক।
তিনি জানান, গত বৃহস্পতিবার সন্ধ্যার পর ঘাটে এসে লম্বা লাইনে আটকা পড়েন। সারারাত অধিকাংশ সময় যাত্রীবাহী বাস ও অন্যান্য জরুরী গাড়ি পার করলেও সাধারণ পণ্যবাহি গাড়ি সহজে পার হতে পারেনি। ১৪ঘন্টা ধরে সড়কে পড়ে আছি।
বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান, একদিকে কুয়াশায় ফেরী বন্ধের কারণে ঘাটে আটকা পড়ছে গাড়ি। তারপর ছয় দিন ধরে একটি ঘাট বন্ধ রয়েছে। ফলে যানবাহন পারাপার ব্যাহত হচ্ছে।