Site icon দৈনিক মাতৃকণ্ঠ

বালিয়াকান্দি উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকদের উপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেপ্তারের মানববন্ধন

॥রঘুনন্দন শিকদার॥ বালিয়াকান্দি উপজেলা প্রেসক্লাবের সাংবাদিক সোহেল মিয়া, জাকির হোসেন, সবুজ শিকদার, গোলাম মোর্তবা রিজু ও কামরুলের উপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে গতকাল ২৫শে জানুয়ারী দুপুরে উপজেলা প্রেসক্লাবের সামনের সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
বালিয়াকান্দি উপজেলা প্রেসক্লাবের আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সভায় রাজবাড়ী জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের কর্মী, রিপোর্টার্স ইউনিট, সাংবাদিক ফোরামের নেতৃবৃন্দসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনগুলো একাত্মতা ঘোষণা করেন। উপজেলা প্রেসক্লাবের সভাপতি রঘুনন্দন শিকদারের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন রাইজিং বিডির জেলা প্রতিনিধি মোঃ সোহেল মিয়া, ডিবিসি নিউজের(শিক্ষানবীশ) প্রতিনিধি দেবাশীষ বিশ্বাস, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামরুল, সাংবাদিক গোলাম মোর্তবা রিজু ও মোঃ জাকির হোসেন প্রমুখ। এ সময় বক্তরা ২৪ঘন্টার মধ্যে সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন।
উল্লেখ্য, গত ২৩শে জানুয়ারী সন্ধ্যায় পেশাগত দায়িত্ব পালন করার উদ্দেশ্যে উপজেলা পরিষদের যাবার সময় বালিয়াকান্দি প্রেসক্লাবের সামনে সন্ত্রাসীরা অতর্কিতভাবে হামলা চালিয়ে তাদেরকে গুরুতর আহত করে। এ সময় তারা সাংবাদিকদের ব্যবহৃত ল্যাপটপটি ভেঙ্গে ফেলে এবং তাদের কাছে থাকা ডিজিটাল ক্যামেরা ও স্বর্ণের চেইন ছিনিয়ে নিয়ে যায়।
এ ঘটনায় ওই দিন রাতেই উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামরুল বাদী হয়ে দৈনিক নয়াদিগন্ত ও দৈনিক রাজবাড়ী কন্ঠের প্রতিনিধি সোহেল রানা(৩৬), ইলিশকোল গ্রামের মৃত ছত্তার মোল্লার ছেলে রুহুল আমিন বুলু(৫৩) ও নূরে আলম সিদ্দিকী(৪২) সহ অজ্ঞাত ৩/৪জনকে আসামী করে বালিয়াকান্দি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।