Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ীতে ৫দিনের বৃক্ষ রোপণ অভিযান ও বৃক্ষ মেলার সমাপনী

॥চঞ্চল সরদার॥ রাজবাড়ী জেলা প্রশাসন, সামাজিক বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক রেলওয়ে আজাদী ময়দানে আয়োজিত ৫দিনব্যাপী বৃক্ষ রোপণ অভিযান, বৃক্ষ মেলা ও ফলদ বৃক্ষরোপণ পক্ষ সমাপ্ত হয়েছে।
গতকাল ২৬শে জুলাই বিকালে সমাপনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রেবেকা খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ফরিদপুর অঞ্চলের অতিরিক্ত পরিচালক কিংকর চন্দ্র দাস।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সামাজিক বন বিভাগের ফরিদপুর বিভাগীয় বন কর্মকর্তা মোঃ এনামুল হক ভুঁইয়া এবং রাজবাড়ী জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ ফজলুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি অফিসার বাহাউদ্দিন শেখ।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশনের জেলা শাখার সভাপতি আবুল হোসেন ও নার্সারী মালিক জালাল উদ্দিন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন রাজবাড়ী সামাজিক বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা নির্ম্মল কুমার দত্ত।
অনুষ্ঠানে বৃক্ষ মেলায় অংশগ্রহণকারী স্টলগুলোর মধ্যে সনদ বিতরণসহ বিভিন্ন ক্যাটাগরীতে পুরস্কার প্রদান করা হয়। এরপর অতিথিরা মেলার স্টলগুলো ঘুরে দেখেন।
উল্লেখ্য, বৃক্ষ রোপণ মেলা সমাপ্ত হলেও আরো ২দিন স্টলগুলোতে গাছের চারা বিক্রির অনুমতি দেয়া হয়েছে বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়।