Site icon দৈনিক মাতৃকণ্ঠ

৬ বছরের বালক পুলিশ কমিশনার!

একদিনের জন্য পুলিশ কমিশনার ৬ বছরের বালক ইশান

ব্লাড ক্যান্সার আক্রান্ত বালক দুদেকালা ইশান। মাত্র ছয় বছর বয়সেই তাকে গুণতে হচ্ছে মৃত্যুর দিন। মৃত্যুর আগে তার ইচ্ছে ছিল পুলিশ কমিশনার হওয়ার। এখানে ছিল বলা এজন্যই, অবশেষে তার ইচ্ছেটি আর অপূর্ণ রয়ে নেই। একদিনের জন্য সে হয়েছে ভারতের তেলেঙ্গানার রাচাকান্দার পুলিশ কমিশনার।

বুধবার (০৪ এপ্রিল) তেলেঙ্গানার পুলিশ কর্মকর্তারা ইশানের পাশে এসে দাঁড়ান এবং তার ইচ্ছে পূরণে সহায়তা করেন। রাচাকান্দার পুলিশ কমিশনার মহেশ মুরালিধর ভাগওয়াট একদিনের জন্য নিজ আসন ছেড়ে দেন রোগাক্রান্ত ইশানের জন্য।

২য় শ্রেণির ছাত্র ইশানের একদিনের জন্য পুলিশ কমিশনার হওয়ার স্মার্ট লুকের ছবি ছড়িয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। একটি ছবিতে দেখা যায়, ভারতীয় পুলিশের খাকি পোশাকে বেশ পরিপাটি হয়ে কমিশনারের ডেস্কে বসে আছে ইশান। পাশে সহকর্মী হিসেবে দাঁড়িয়ে আছেন পুলিশ কমিশনার মুরালিধর ভাগওয়াট।

আরেকটি ছবিতে দেখা যায়, দাঁড়িয়ে পুলিশ কর্মকর্তাদের সম্মান প্রদর্শন করছে স্মার্ট পুলিশ অফিসার ইশান।
পুলিশ কমিশনার মহেশ মুরালিধর ভাগওয়াট একদিনের জন্য নিজ আসন ছেড়ে দেন রোগাক্রান্ত ইশানের জন্য
ইশানকে নিয়ে টুইটারে রাচাকান্দা পুলিশ জানায়, মেডাক জেলার কাঞ্চনপল্লীর ছয় বছরের ক্যান্সার আক্রান্ত বালক দুদেকালা ইশান। তার ইচ্ছা পূরণ করতে আইপিএস অফিসারদের সঙ্গে এগিয়ে এসেছেন পুলিশ কমিশনার মহেশ মুরালিধর। একদিনের জন্য তিনি নিজ আসন ছেড়ে দিয়ে ওই শিশুটিকে পুলিশ কমিশনার বানিয়েছেন।

ইশানের একদিনের জন্য পুলিশ কমিশনার হওয়ার দিন তার সঙ্গে উপস্থিত ছিলেন পরিবারের সদস্যরাও।

ইশানের ছবিগুলো সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন অনেকে। এতে শিশুটিকে অভিবাদন জানিয়ে কেউ কেউ লিখেছেন, ‘হিরোকে শুভেচ্ছা’, ‘লড়াই চালিয়ে যাও’।

তেলেঙ্গানা রাজ্য পুলিশের প্রশংসা করে আরেকটি টুইটে বলা হয়, এটি জনসাধারণের সঙ্গে পুলিশের সংযোগের একটি প্রশংসনীয় উদ্যোগ।

 

সূত্র ঃ ভারতের অনলাইন পত্রিকা