Site icon দৈনিক মাতৃকণ্ঠ

স্বাস্থ্য বিভাগের উদ্যোগে সূর্যনগর হাইস্কুলে কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উদ্বোধন

॥রফিকুল ইসলাম॥ রাজবাড়ী সদর উপজেলার সূর্যনগর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় ও সূর্যনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গতকাল ২রা এপ্রিল সকালে কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ (২-৭ই এপ্রিল) ও ক্ষুদে ডাক্তার দ্বারা ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি হিসেবে এই কার্যক্রমের উদ্বোধন করেন রাজবাড়ী সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এস.এম.এ হান্নান।
সূর্যনগর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুস সালামের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার পারমিস সুলতানা এবং সদর উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার নৃপেন্দ্রনাথ সরকার। অনুষ্ঠান উপস্থাপনা করেন সূর্যনগর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুর রাজ্জাক।
এ সময় এনজিও ব্র্যাকের কর্মকর্তা গীতা রাণী বিশ্বাস, অবসরপ্রাপ্ত স্বাস্থ্য পরিদর্শক কামরুল ইসলাম, ইপিআই’র মেডিকেল টেকনোলজিস্ট আবুল কাশেম, সদর উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ ফরিদুর রহমান জয়, সূর্যনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রশিদ, বিদ্যালয় ২টির শিক্ষক মন্ডলী, ম্যানেজিং কমিটির সদস্যগণ, শিক্ষার্থী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহে বিদ্যালয়ের প্রতিটি ছাত্র-ছাত্রীকে স্বাস্থ্য বিভাগের সরবরাহকৃত কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানোসহ প্রশিক্ষণপ্রাপ্ত ক্ষুদে ডাক্তারদের দ্বারা স্বাস্থ্য পরীক্ষা করা হবে।