Site icon দৈনিক মাতৃকণ্ঠ

পাংশা জর্জ পাইলট উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায়-নতুন শিক্ষার্থীদের বরণ

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার শতবর্ষের ঐতিহ্যবাহী পাংশা জর্জ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে(সরকারী করণের তালিকাভুক্ত) গতকাল ১৮ই জানুয়ারী এসএসসি পরীক্ষার্থীদের বিদায় এবং বিদ্যালয়ে এ বছর ভর্তিকৃত নবাগত ছাত্র-ছাত্রীদের বরণ অনুষ্ঠিত হয়েছে।
পাংশা জর্জ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কে.এম নজীব উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে নবাগত পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম খাঁন, পাংশা সরকারী কলেজের উপাধ্যক্ষ একেএম শফিকুল মোরশেদ আরুজ, এসিল্যান্ড শেখ রাশেদউজ্জামান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস.এম নাসিম আক্তার ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য পাংশা শিল্প ও বণিক সমিতির সভাপতি নিখিল কুমার দত্ত বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষিকা রাশেদা খাতুন।
অনুষ্ঠানে বিদায়ী এসএসসি পরীক্ষার্থীদের উদ্দেশে মানপত্র পাঠ ও তাদেরকে মানপত্র প্রদান করা হয়। এ ছাড়া বিদায়ী শিক্ষার্থী ও নবাগত ছাত্র-ছাত্রী প্রত্যেকের মাঝে কলম বিতরণ করা হয়। এর আগে অতিথিবৃন্দকে বিদ্যালয়ের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
অনুষ্ঠানে বিদ্যালয়ের লেখাপড়ার মানোন্নয়ন, এসএসসি পরীক্ষার্থীদের কৃতিত্বের সাথে পাশ করা, মাদক ও বাল্যবিবাহকে না বলাসহ ছাত্র-ছাত্রীদের দেশপ্রেম, সুনাগরিক ও সুন্দর জীবন গড়ার গুরুত্বারোপ করা হয়।
জানাযায়, এ বছর পাংশা জর্জ পাইলট মডেল উচ্চ বিদ্যালয় থেকে ১৩৬জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠান উপস্থাপনা করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আজিজুল ইসলাম। অনুষ্ঠানে পাংশা প্রেসক্লাবের সভাপতি মোঃ মোক্তার হোসেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও শিক্ষক-শিক্ষিকাবৃন্দসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।