Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ীতে কালেক্টরেট কোয়ালিটি স্কুল উদ্বোধন করলেন বিভাগীয় কমিশনার

॥স্টাফ রিপোর্টার॥ ঢাকা বিভাগীয় কমিশনার এম. বজলুল করিম চৌধুরী গতকাল ১৮ই জানুয়ারী সকাল ১০টায় প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী সদর উপজেলা পরিষদ সংলগ্ন কালেক্টরেট কোয়ালিটি স্কুলের উদ্বোধন করেন।
স্কুলের সভাপতি জেলা প্রশাসক মোঃ শওকত আলীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক ড. একেএম আজাদুর রহমান, স্কুলের সহ-সভাপতি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ এম.এ খালেক ও স্কুলের শিক্ষার্থী মুহায়মিম মাহিম প্রমুখ।
স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা নুরমহল আশরাফী এবং প্রধান অতিথির উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন স্কুলের শিক্ষিকা জেসমিন আরা নিপা।
এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রেবেকা খান, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোঃ আব্দুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মোঃ সাদেকুর রহমান, জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ এবং স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীগণসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা বিভাগীয় কমিশনার এম.বজলুল করিম চৌধুরী বলেন, শিক্ষা যে কোন জাতির মেরুদন্ড। আমাদের সকল ক্ষেত্রে মানসম্মত শিক্ষা বিস্তারে কাজ করতে হবে। তবেই আমরা সকল বিষয়ে সাফল্য অর্জন করতে পারবো। শিক্ষা বলতে শুধু পুঁথিগত শিক্ষাই নয়, শিক্ষার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ডকেও সমান অগ্রাধিকার দিতে হবে। আমরা যদি শুধু নিজেদেরকে নিয়ে না ভেবে সকলকে নিয়ে ভাবি তাহলে দেশের সামগ্রিক উন্নতি সম্ভব হবে। আমাদেরকে শিক্ষাদানের পাশাপাশি সামগ্রিক মূল্যবোধের শিক্ষা প্রদানের মাধ্যমে ভবিষ্যৎ প্রজন্মকে গড়ে তুলতে হবে। বাংলা মাধ্যমে শিক্ষার পাশাপাশি ইংরেজী মাধ্যমের শিক্ষাকেও গুরুত্ব দিতে হবে। তবেই দেশ এগিয়ে যাবে। তিনি স্কুলটির উন্নয়নের জন্য তার কল্যাণ তহবিল থেকে ২লক্ষ টাকা অনুদান দেয়ার ঘোষণা দেন।