Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ী জেলা প্রশাসন আয়োজিত ৩দিনব্যাপী উন্নয়ন মেলা আজ শুরু

॥স্টাফ রিপোর্টার॥ ডিজিটাল বাংলাদেশ এবং রূপকল্প-২০২১ ও ২০৪১ এর লক্ষ্যকে সামনে রেখে নিবিড় নাগরিক সেবা ও উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে আজ ১১ই জানুয়ারী থেকে বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে মাঠে শুরু হচ্ছে ৩দিনব্যাপী উন্নয়ন মেলা-২০১৮।
এ উপলক্ষে সকাল ৯টায় জেলা প্রশাসকের কার্যালয়ের আম্রকানন চত্বর থেকে বের করা হবে বর্নাঢ্য শোভাযাত্রা। এরপর সকাল ১০টায় রেলওয়ে মাঠে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সিং সরাসরি সম্প্রচারের পর অনুষ্ঠিত হবে মেলার উদ্বোধন অনুষ্ঠান।
উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নবনিযুক্ত শিক্ষা প্রতিমন্ত্রী(কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ) আলহাজ্ব কাজী কেরামত আলী,এমপি।
সম্মানিত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম এবং সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামরুন নাহার চৌধুরী লাভলী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, পুলিশ সুপার সালমা বেগম পিপিএম-সেবা, সিভিল সার্জন ডাঃ মোঃ রহিম বক্স, রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী এবং সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ এম.এ খালেক। সভাপতিত্ব করবেন জেলা প্রশাসক মোঃ শওকত আলী।
উদ্বোধন অনুষ্ঠানের পর অনুষ্ঠিত হবে সেমিনার ও আলোচনা সভা। এরপর বিকাল ৩টায় কুইজ প্রতিযোগিতা, ৪টায় রচনা প্রতিযোগিতা, ৫টায় চিত্রাংকন প্রতিযোগিতা ও সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।
আগামীকাল ১২ই জানুয়ারী বিকাল ৩টায় মেলা শুরু, ৪টায় সেমিনার ও আলোচনা এবং সন্ধ্যা ৬টায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
১৩ই জানুয়ারী সমাপনী দিনে ৩টায় মেলা শুরু, ৪টায় সেমিনার ও আলোচনা সভা, সন্ধ্যা ৬টায় সাংস্কৃতিক অনুষ্ঠান, সাড়ে ৭টায় পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান এবং রাত ৮টায় বর্ণিত আতশবাজী অনুষ্ঠিত হবে।
সমাপনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ শওকত আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, পুলিশ সুপার সালমা বেগম,পিপিএম-সেবা, সিভিল সার্জন ডাঃ মোঃ রহিম বক্স ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ এম.এ খালেক।