Site icon দৈনিক মাতৃকণ্ঠ

প্রধানমন্ত্রী আমাকে যে দায়িত্ব দিয়েছেন জীবন দিয়ে হলেও নিষ্ঠার সাথে সে দায়িত্ব পালন করব — প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী,এমপি

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের প্রতিমন্ত্রী নিযুক্ত হওয়ায় রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলীকে সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে গতকাল ৬ই জানুয়ারী বিকেল ৫টায় উপজেলা পরিষদ চত্বরে সংবর্ধনা প্রদান করা হয়।
সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ এম.এ খালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংবর্ধিত প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী,এমপি।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামরুন নাহার চৌধুরী লাভলী, জেলা প্রশাসক মোঃ শওকত আলী, জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাকিব খান এবং ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) ও সাবেক সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ এরাদুল হক।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা নুরমহল আশরাফী এবং সদর উপজেলার ইউনিয়ন পরিষদগুলোর চেয়ারম্যানদের পক্ষে বক্তব্য রাখেন আলীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শওকত হাসান। অনুষ্ঠানে মানপত্র পাঠ করেন সদর উপজেলা সমবায় কর্মকর্তা সেলিনা পারভীন।
এ সময় শিক্ষা প্রতিমন্ত্রীর কন্যা কানিজ ফাতেমা চৈতী, রাজবাড়ী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ খলিলুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার(ক্রাইম) মোঃ আছাদুজ্জামান, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দ আহম্মদ খান, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনুর আক্তার বিউটি, সদর উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ এস.এম.এ হান্নান, সদর উপজেলা প্রকৌশলী স্বপন গুহ, সদর থানার ওসি মোঃ তারিক কামাল, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার পারমিস সুলতানা, সদর উপজেলা শিক্ষা অফিসার নাসরিন আক্তার, সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ ও সদর উপজেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোরহাব, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল হোসেন, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোঃ আব্দুল জলিল, বীর মুক্তিযোদ্ধা মহসীন উদ্দিন বতু, সদর উপজেলার বিভিন্ন মাধ্যমিক স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষকগণ, প্রকৌশলী, কৃষিবিদ, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ সুধীজনেরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে সংবর্ধিত প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, গত ৫ই জানুয়ারী বর্তমান সরকার ক্ষমতায় আসার ৪বছর মেয়াদ পূরন হয়েছে। এই চার বছর অতিক্রম করা এবং রাজবাড়ীবাসী আমাকে চার ৪বার রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য নির্বাচিত করায় রাজবাড়ীবাসীর প্রতি গভীর ভালবাসা থাকার কারণে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা রাজবাড়ীবাসীকে উপহার স্বরূপ আমাকে সরকারের শিক্ষা প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব প্রদান করেছেন। সেই কারণে আমি মহান সৃষ্টিকর্তা আল্লাহ্র দরবারে শুকরিয়া আদায় করছি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাজবাড়ীবাসীর পক্ষ থেকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি। আমি আমার জীবনে কখনও চিন্তা করিনি কোনদিন এমপি বা মন্ত্রী হব। মহান আল্লাহ্র ইচ্ছায় ও বর্তমান প্রধানমন্ত্রী ও রাজবাড়ীবাসীর আমার প্রতি অগাধ আস্থার কারণে আমি এমপি ও মন্ত্রী হয়েছি। আমি আগে যেভাবে সবসময় আমার উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করার চেষ্টা করেছি তেমনি বর্তমান প্রধানমন্ত্রী আমাকে প্রতিমন্ত্রী করে যে দায়িত্ব দিয়েছেন আমার জীবন দিয়ে হলেও সে দায়িত্ব আমি পালন করব। স্বাধীনতার পর বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন সোনার বাংলার। আজকে বঙ্গবন্ধুর দেখা সেই স্বপ্ন বাস্তবায়ন করছেন তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ইতিমধ্যে ২০২১ সালে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে ও ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে পরিণত কারা লক্ষ্যে কাজ করছেন। সুতরাং রাজবাড়ীবাসীসহ আমাদের সকলের উচিত বঙ্গবন্ধুর সোনার বাংলাকে বাস্তবে রূপ দিতে তার কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আগামী নির্বাচনে পুনরায় নৌকায় ভোট দিয়ে নির্বাচিত করা। যাতে তিনি বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশে পরিণত করতে পারেন। আজকে উন্নত বিশ্বের দিকে তাকালে আমার দেখতে পাই, কারিগরি শিক্ষার মাধ্যমে তারা নিজেদের অর্থনীতিকে শক্তিশালী করার মাধ্যমে উন্নত থেকে উন্নততর হচ্ছে। যার বাস্তব উদাহরণ চীন। যার আলপিন থেকে বিমান পর্যন্ত সব কিছু তৈরী করে বিশ্ববাজার দখল করেছে। তারা যদি পারে তবে আমরা কেন পারব না। আমরা অবশ্যই পারব কারিগরি শিক্ষার মাধ্যমে নিজেদের উন্নত করতে। আর সেই বিষয়টি চিন্তা করেই আমি মহান জাতীয় সংসদে বার বার ভকেশনাল শিক্ষার উপর গুরুত্ব দেওয়ার জন্য বলেছি। আজ যেহেতু আমি সরকারের সেই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছি সুতরাং আমরা সাধ্যমত এদেশের যুবকদের কারিগরি শিক্ষায় শিক্ষিত করে তোলার জন্য সর্বোচ্চ চেষ্টা করব। যাতে দেশের বেকার সমস্যা সমাধান হয় ও যুবকরা শিক্ষিত হয়ে বেকার না থাকে।
এছাড়াও তিনি বর্তমান সরকারের আমলে রাজবাড়ী জেলার উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরেন। আর রাজবাড়ী জেলার সকল মাদ্রাসার অবকাঠামো উন্নয়নসহ রাজবাড়ী জেলায় একটি টেকনিক্যাল কলেজসহ প্রতিটি উপজেলায় যাতে একটি করে ভকেশনাল করা যায় সে বিষয়ে কাজ করবেন বলে উপস্থিত সকলকে আশ্বস্ত করেন। তিনি প্রতিমন্ত্রী হওয়ায় রাজবাড়ীবাসীর ভালবাসার জন্য সকলকে ধন্যবাদ জানান।
উল্লেখ্য যে, অনুষ্ঠানের শুরুতে সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এডঃ এম.এ খালেক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা নুরমহল আশরাফী প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী এমপিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ও পরে তাকে সদর উপজেলার পক্ষ থেকে উপহার স্বরূপ শুভেচ্ছা স্মারক প্রদান করেন।
রাজবাড়ী সদর থানার পক্ষ থেকে ওসি মোঃ তারিক কামাল ও পরিদর্শক(তদন্ত) মাঃ কামাল হোসেন ভুঁইয়াসহ অন্যান্য কর্মকর্তাগণ প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছা জানান।
এছাড়াও সদর উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগ, সদর উপজেলা বিভিন্ন মাধ্যমিক স্কুল, কলেজ ও মাদ্রাসা, প্রকৌশলী, কৃষিবিদ, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দের পক্ষ থেকে প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। বক্তব্যের শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।