Site icon দৈনিক মাতৃকণ্ঠ

কুয়েত সশস্ত্র বাহিনীর উচ্চপদস্থ প্রতিনিধি দলের বাংলাদেশে আগমন

কুয়েতের সশস্ত্র বাহিনীর চীফ অব স্টাফ লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ খালিদ আল খাদের-এর নেতৃত্বে ১০ সদস্যের একটি উচ্চপর্যায়ের প্রতিনিধি দল কুয়েতের একটি বিশেষ বিমান যোগে গতকাল ১লা জানুয়ারী ঢাকা এসে পৌঁছেছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে প্রতিনিধি দলটিকে সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল এস.এম মতিউর রহমান অভ্যর্থনা জানান।
কুয়েতের সশস্ত্র বাহিনীর চীফ অব স্টাফ ছাড়াও প্রতিনিধি দলের সাথে রয়েছেন কুয়েত আর্মড ফোর্সের মিলিটারী এডুকেশন ডিপার্টমেন্টের প্রধান মেজর জেনারেল আনোয়ার জাসেম আল মাজিদি, কুয়েত নেভাল ফোর্সের কমান্ডার মেজর জেনারেল খালেদ আহমেদ আব্দুল্লাহ এবং মুবারক আল আব্দুলাহ জয়েন্ট কমান্ড এন্ড স্টাফ কলেজের কমান্ড্যান্ট মেজর জেনারেল আব্দুল্লাহ আবদুস সামাদ দাস্তি। সফরকালে প্রতিনিধি দলটি মাননীয় প্রধানমন্ত্রী এবং সেনাবাহিনী প্রধান এর সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন।
এছাড়াও সফরকালে প্রতিনিধি দলের সদস্যগণ বিভিন্ন সামরিক-অসামরিক স্থাপনা ও প্রতিষ্ঠান পরিদর্শন করবেন। উল্লেখ্য কুয়েতের এই প্রতিনিধি দলটি ৫দিনের রাষ্ট্রীয় সফর শেষে আগামী ৫ই জানুয়ারী নিজ দেশে প্রত্যাবর্তন করবেন -আইএসপিআর।