Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়নের বিভিন্ন স্থানে কম্বল বিতরণ করলেন ইউএনও

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা নুরমহল আশরাফী গতকাল ২৭শে ডিসেম্বর বিকাল সাড়ে ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত আলীপুর ইউনিয়নের বিভিন্ন স্থানে জেলে, প্রতিবন্ধী, আদিবাসীসহ দুঃস্থদের মধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ ভান্ডার থেকে পাওয়া কম্বল বিতরণ করেন।
প্রথমে আলীপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের জেলে পল্লীর দুর্গা মন্দিরের সামনে জেলে পরিবারগুলোর ৬০জনের মধ্যে কম্বল বিতরণ করা হয়। এরপর আলীপুর ইউনিয়ন পরিষদের হলরুমে ৮০জন প্রতিবন্ধীর (দৃষ্টি ও শারিরীকসহ বিভিন্ন ধরনের) মধ্যে এবং সর্বশেষ বারবাকপুর গ্রামের ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর (আদিবাসী) পরিবারগুলোর ৬০জনের মধ্যে কম্বল বিতরণ করা হয়।
এ সময় সদর উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা নুরমহল আশরাফী ছাড়াও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এস.এম মনোয়ার মাহমুদ, একটি বাড়ী একটি খামার প্রকল্পের উপজেলা সমন্বয়কারী লিটন, আলীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শওকত হাসান ও সংশ্লিষ্ট ইউপি সদস্যগণ উপস্থিত ছিলেন।
সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এস.এম মনোয়ার মাহমুদ জানান, ইতিমধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ ভান্ডার থেকে রাজবাড়ী সদর উপজেলাতে ৪হাজার ৮শত উন্নতমানের কম্বল পাওয়া গেছে। পর্যায়ক্রমে সেগুলো বিতরণ করা হচ্ছে। গত ২৬শে ডিসেম্বর বিকালে সদর উপজেলা নির্বাহী অফিসার পাঁচুরিয়া ইউনিয়নের ২টি গ্রামে স্থানীয় ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর পরিবারগুলোর ১শত জনের মধ্যে কম্বল বিতরণ করেন।
এছাড়াও সন্ধ্যায় জেলা প্রশাসক মোঃ শওকত আলী নিজ হাতে রাজবাড়ী সরকারী শিশু সদনের(বালিকা) ১শত জন বাসিন্দার মধ্যে কম্বল বিতরণ করেন। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রেবেকা খানসহ সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। পর্যায়ক্রমে রাজবাড়ী সদর উপজেলার ১৪টি ইউনিয়নেই কম্বলগুলো বিতরণ করা হবে।