Site icon দৈনিক মাতৃকণ্ঠ

পাংশায় নির্বাচনকে সামনে এলাকায় অবৈধ অস্ত্র প্রবেশ করেছে-কিন্তু উদ্ধার তৎপরতা সন্তোষজনক নয় –এমপি মোঃ জিল্লুল হাকিম

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলা প্রশাসনের উদ্যোগে গতকাল ২৪শে ডিসেম্বর সকালে পাংশা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির ডিসেম্বর মাসের মাসিক সভা অনুষ্ঠিত হয়।
পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে সভায় আইন-শৃঙ্খলা কমিটির প্রধান উপদেষ্টা ও রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির জন্য এলাকায় অবৈধ অস্ত্র প্রবেশ করেছে। কিন্তু অবৈধ অস্ত্র উদ্ধার তৎপরতা সন্তোষজনক নয়।
তিনি আরো বলেন, নির্বাচন আসলেই সন্ত্রাসী-চাঁজাবাজরা নড়েচড়ে বসে। মাদক ব্যবসায়ী, চাঁদাবাজ ও অবৈধ অস্ত্রধারীদের গ্রেফতারে পুলিশী তৎপরতা জোরদার করণের দিকনির্দেশনা প্রদান করেন।
এমপি মোঃ জিল্লুল হাকিম বলেন, মাদক সামাজিক ব্যাধি। মাদক ও বাল্য বিয়ে প্রতিরোধে ইউপি চেয়ারম্যান-মেম্বারদের কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে হবে। মোটিভেশনের আয়োজন করতে হবে। প্রশাসনকে প্রয়োজনীয় সহযোগিতা দিতে হবে।
তিনি মাদক ব্যবসায়ীদের গ্রেপ্তার করে তাৎক্ষণিকভাবে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে সাজা প্রদানসহ সাওরাইল ও পাট্টা ইউপিসহ বিভিন্ন এলাকায় চিহ্নিত মাদক ব্যবসায়ী ও চাঁদাবাজদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাগ্রহণের প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন।
আইন-শৃঙ্খলা কমিটির প্রধান উপদেষ্টা এমপি জিল্লুল হাকিম বলেন, পাংশার দক্ষিণাঞ্চলের কসবামাজাইলে একটি পুলিশ তদন্ত কেন্দ্র রয়েছে। সেখানে ১টি গাড়ী দেওয়া হয়েছে। তারপরও দক্ষিণাঞ্চলের বিভিন্ন এলাকায় সন্ত্রাসীদের ভয়ে বাড়ীর বাইরে লাইট জ্বালায়ে রাখতে পারে না লোকজন। বাড়ীর বাইরে লাইট জ্বালায়ে রাখলে সন্ত্রাসীরা নির্বিঘেœ চলাফেরা করতে পারে না। গ্রামের মানুষ যাতে শান্তিতে ঘুমাতে পারে, তারা যেন বাড়ীর বাইরে আলো জ্বালায়ে রাখতে পারে সে ব্যাপারে জনপ্রতিনিধি ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের আহবান জানান।
সভায় পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ বলেন, পাংশা উপজেলার একদিকে পদ্মা নদী অপরদিকে গড়াই নদী। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে সন্ত্রাসীরা যাতে মাথাচারা দিয়ে উঠতে না পারে সে বিষয়ে এখন থেকেই পুলিশ প্রশাসনকে পদক্ষেপ নিতে হবে।
সভায় পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহিদা আহম্মেদ ও মোস্তফা মাহমুদ(হেনা মুন্সী), পাংশা থানার সেকেন্ড অফিসার এস.আই মোঃ আবু শহীদ, অধ্যাপক মুহম্মদ আবদুল ওয়াহাব, মুক্তিযোদ্ধা কমান্ডার চাঁদ আলী খান, বাহাদুরপুর ইউপির চেয়ারম্যান হুমায়ুন কবীর শাকিল, হাবাসপুর ইউপির চেয়ারম্যান মোঃ আব্দুল আলিম, মাছপাড়া ইউপির চেয়ারম্যান খোন্দকার সাইফুল ইসলাম বুড়ো, পাট্টা ইউপির চেয়ারম্যান আব্দুর রব মোনা বিশ্বাস, মৌরাট ইউপির চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান, কলিমহর ইউপির চেয়ারম্যান মোঃ আব্দুল জলিল, সরিষা ইউপির চেয়ারম্যান আজমল আল বাহার, কসবামাজাইল ইউপির চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান খান ও পাংশা প্রেস ক্লাবের সভাপতি মোঃ মোক্তার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।
ইউপি চেয়ারম্যানগণ স্ব-স্ব এলাকার আইনশৃঙ্খলা বিষয়ে মতামত তুলে ধরেন। সভায় আইনশৃঙ্খলা কমিটির সম্মানিত সদস্য ও উপজেলা পরিষদের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।