Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ীর মাইছ্যাঘাটায় অগ্নিকান্ডে রিক্সা গ্যারেজ ভস্মিভূত

॥কাজী তানভীর মাহমুদ॥ রাজবাড়ী শহরের বিনোদপুর মাইছ্যাঘাটা বাজারের বরকত ভ্যারাইটিজ স্টোর ও রিক্সা গ্যারেজে গত ২১শে ডিসেম্বর দিনগত রাত ১২টার দিকে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডে গ্যারেজে চার্জে থাকা অবস্থায় কয়েকটি ব্যাটারী চালিত রিক্সা ও ব্যাটারী পুড়ে ছাই হয়ে গেছে।
এতে প্রায় ৪লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবী গ্যারেজের মালিক জামাল ব্যাপারীর। তবে ফায়ার সার্ভিস ও সিভির ডিফেন্স বলছে, আগুনে জলিল ব্যাপারীর লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।
ক্ষতিগ্রস্ত গ্যারেজ মালিক জামাল ব্যাপারী জানান, গত বৃহস্পতিবার রাত ১২টার দিকে গ্যারেজে আগুন লেগে যায়। আগুনে গ্যারেজে থাকা ৮টি রিক্সা, রিক্সার ব্যাটারীগুলো ও নগদ ৭হাজার টাকাসহ আনুষঙ্গিক অনেক মূল্যবান দ্রব্য পুড়ে ছাই হয়ে গেছে। এখন সমিতি থেকে ঋণের বোঝা মাথায় নিয়ে খোলা আকাশের নীচে থাকা ছাড়া কিছুই করার নেই।
রাজবাড়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের টিম লিডার আব্দুল হালিম জানান, রাতেই খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট আধা ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনে ওই ব্যবসায়ীর প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণেই আগুনের সুত্রপাত ঘটে।
এদিকে আগুন লাগার খবর পেয়ে গতকাল ২২শে ডিসেম্বর সকালে রাজবাড়ী রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আঃ মজিদসহ সংগঠনের অন্যান্য নেতাকর্মী ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত জামালকে শান্তনা দেন।