Site icon দৈনিক মাতৃকণ্ঠ

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের আয়োজনে রাজবাড়ীতে ৬দিনব্যাপী যুব গেমসের উদ্বোধন

॥দেবাশীষ বিশ্বাস॥ বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের আয়োজনে এবং রাজবাড়ী জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় ৬দিনব্যাপী বাংলাদেশ যুব গেমসের উদ্বোধন করা হয়েছে। গতকাল ১৮ই ডিসেম্বর সকাল ১০টায় রাজবাড়ীর কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে যুব গেমসের উদ্বোধন করেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী।
জেলা প্রশাসক মোঃ শওকত আলীর সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার সালমা বেগম পিপিএম-সেবা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যন এডঃ এম.এ খালেক, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সফি এবং বাংলাদেশ অলিম্পিক এসেসিয়েশনের প্রতিনিধি নিবেদিতা দাস বক্তব্য রাখেন। এ সময় অন্যান্য অতিথিগণ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, বাংলাদেশের ক্রীড়াঙ্গনে বর্তমান সরকারের অবদান ইতিহাসে লিপিবদ্ধ হয়ে থাকবে। স্টেডিয়ামের প্যাভিলিয়ন বৃদ্ধির জন্য ক্রীড়া মন্ত্রনালয়ের সাথে যোগাযোগ করা হচ্ছে। রাজবাড়ীতে পূর্নাঙ্গ একটি স্টেডিয়াম তৈরীর জন্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয় বরারব চিঠি প্রেরণ করা হয়েছে। স্টেডিয়ামের পাশ দিয়ে যে রাস্তা সম্প্রসারণ করা তার কাজ যেন সঠিকভাবে হয় সে জন্য ঠিকাদারী প্রতিষ্ঠানকে অনুরোধ জানানো হয়েছে। কিছুদিনের মধ্যেই রাজবাড়ী পৌর বাস টার্মিনাল চালু করা হবে, যেখান থেকে যাত্রীরা আধুনিক সুযোগ-সুবিধা পাবেন।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ শওকত আলী বলেন, সরকার যে বিষয়গুলোর উপর গুরুত্ব আরোপ করেছে তার মধ্যে খেলাধুলা অন্যতম। বাংলাদেশের ক্রিকেট আজ বিশ্ব ক্রিকেটে শক্ত অবস্থান তৈরী করেছে। শেখ হাসিনার প্রচেষ্টায় আইসিসির টেস্ট স্ট্যাটাস পেয়েছে। প্রতিটি উপজেলায় ক্রীড়াঙ্গনকে শক্তিশালী করার জন্য জেলা প্রশাসকরা কাজ করে যাচ্ছেন। জেলার ৪টি উপজেলার শতাধিক শিক্ষার্থী এই গেমসে অংশগ্রহণ করছে। আগামী ২৩শে ডিসেম্বর তারিখে সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের মধ্যদিয়ে ৬দিনব্যাপী যুব গেমস শেষ হবে।