Site icon দৈনিক মাতৃকণ্ঠ

গোয়ালন্দে এসএসসি পরীক্ষার্থীদের চুড়ান্ত মডেল টেস্ট পরীক্ষা শুরু

॥গোয়ালন্দ প্রতিনিধি॥ রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলায় গত রবিবার থেকে শুরু হয়েছে এসএসসি পরীক্ষার্থীদের জন্য চুড়ান্ত মডেল টেস্ট পরীক্ষা। কিভাবে সময় মেনে দ্রুত ভালোভাবে পরীক্ষা সম্পন্ন করা যায়। উপজেলার মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা এ পরীক্ষায় অংশ নিচ্ছেন।
অনলাইন ভিত্তিক সামাজিক সংগঠন গোয়ালন্দ ফাউন্ডেশন ও প্রবাসী ফোরামের সার্বিক সহযোগিতায় আব্দুল হালিম মিয়া কলেজের উদ্যোগে উপজেলার ছয়টি ভেন্যুতে এ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এতে পাঁচ শতাধিক শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করছে। গত রবিবার থেকে শুরু হয়ে আগামী পাঁচ দিন চলবে এসব পরীক্ষা। পরীক্ষার শুরুতে আব্দুল হালিম মিয়া কলেজের প্রতিষ্ঠাতা কানাডা প্রবাসী ও গোয়ালন্দ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল হালিম মিয়া প্রতিটি কেন্দ্র ঘুরে দেখেন। এ সময় তার সাথে কলেজের কো-ফাউন্ডার অধ্যাপক ফকীর নুরুজ্জামান ও অধ্যক্ষ বিলকিস আকতার উপস্থিত ছিলেন।
গোয়ালন্দ নাজির উদ্দিন পাইলট সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন শেষে আব্দুল হালিম মিয়া বলেন, শিক্ষার্থীরা পরীক্ষা কেন্দ্রে গিয়ে অনেকের মধ্যে ভীতি কাজ করায় ঠিকমতো পরীক্ষা শেষ করতে পারেনা। তাদের এ ভীতিকে কাটিয়ে উঠতে এবং নির্ধারিত সময়ের মধ্যে সকল প্রশ্নের সঠিক উত্তর কিভাবে দেওয়া যায় তার ধারণা দিতেই এ পরীক্ষার ব্যবস্থা করা। এসব পরীক্ষায় অংশ নেয়ায় শিক্ষার্থীদের উপকারে আসবে। আব্দুল হালিম মিয়া কলেজের উদ্যোগে প্রতি বছর এভাবে চুড়ান্ত মডেল টেস্ট পরীক্ষা চলবে।