Site icon দৈনিক মাতৃকণ্ঠ

গোয়ালন্দে দ্রুতগামী বাসের ধাক্কায় রিক্সা চালকসহ ২জন নিহত

॥আবুল হোসেন॥ দৌলতদিয়া-খুলনা জাতীয় মহাসড়কের গোয়ালন্দ উপজেলার জমিদার ব্রীজ এলাকায় গতকাল বুধবার রাতে বরিশালগামী দ্রুত গতির বাসের ধাক্কায় রিক্সা যাত্রীসহ দুইজন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে নারীসহ ২জন। এ ঘটনায় স্থানীয় বিক্ষুদ্ধ লোকজন এক ঘন্টার বেশি সময় মহাসড়ক অবরোধ করে রাখে।
প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা বরিশালগামী ঈগল পরিবহনের একটি বাস(ঢাকা-মেট্রো ব-১৪-৭২৪৫) গতকাল বুধবার সন্ধ্যা রাত সোয়া ছয়টার দিকে দৌলতদিয়া-খুলনা মহাসড়কের জমিদার ব্রীজ এলাকায় সামনে থাকা যাত্রীবাহি রিক্সাকে ধাক্কা দেয়। বাসের সামনের অংশে রিক্সাটি আটকে যাবার পরও দ্রুত গতির বাসটি টেনে হেঁচরে নিতে থাকে। এ সময় ঘটনাস্থলেই উপজেলার ছোট ভাকলা ইউনিয়নের স্বরুপার চক গ্রামের দারোগ আলী খার ছেলে রিক্সা চালক মোঃ ছালাম খা(৪৫) ও একই গ্রামের মৃত জুড়ান শেখের ছেলে গোয়ালন্দ বাজারের ভূষি মালের ব্যবসায়ী মোঃ নাজিম উদ্দিন শেখ(৫০) নিহত হন। এছাড়া আহত ২জন হলো রিক্সা যাত্রী মোসলেম খা(৪৮) ও রাবেয়া খাতুন।
এদিকে দুর্ঘটনার স্থানীয় বিক্ষুদ্ধ লোকজন মহাসড়ক অবরোধ করে রাখে এবং দুর্ঘটনা কবলিত ঈগল পরিবহনের জানালা ভাংচুর করে। খবর পেয়ে গোয়ালন্দ ঘাট থানা পুলিশ ও গোয়ালন্দ মোড় আহলাদীপুর হাইওয়ে থানা পুলিশের হস্তক্ষেপে এক ঘন্টা পর যানবাহন চলাচল শুরু হয়। এছাড়া ঘাতক বাসটি আটক হলেও চালক পলাতক রয়েছে।
গোয়ালন্দ ঘাট থানার ওসি মির্জা আবুল কালাম আজাদ জানান, লাশ দুটির সুরতহাল প্রতিবেদন তৈরী শেষে ময়না তদন্তের জন্য পদক্ষেপ নেওয়া হচ্ছে।