Site icon দৈনিক মাতৃকণ্ঠ

পাংশায় লিজা হেলথ কেয়ার ক্লিনিকে আরএমপি প্রশিক্ষিত পল্লী চিকিৎসকদের সনদপত্র বিতরণ

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা শহরের অন্যতম বেসরকারী চিকিৎসা সেবা প্রতিষ্ঠান লিজা হেলথ কেয়ার ক্লিনিকে গত ৭ই ডিসেম্বর দুপুরে ৬০ জন আরএমপি প্রশিক্ষিত পল্লী চিকিৎসকদের সংবর্ধনা ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
লিজা হেলথ কেয়ার ক্লিনিকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ নিজাম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাংশা পৌরসভার মেয়র ও পাংশা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল আল মাসুদ বিশ্বাস।
তিনি বলেন, পল্লী চিকিৎসকদের প্রশিক্ষণ প্রদান মহতি উদ্যোগ। চিকিৎসা সেবা প্রদানের ক্ষেত্রে বিষয়ভিত্তিক প্রশিক্ষণ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তিনি বলেন, পল্লী চিকিৎসকদের সাথে তৃণমূলের মানুষের নিবিড় সম্পর্ক। কোনো মানুষ অসুস্থ হলে প্রথমেই পল্লী চিকিৎসকদের স্মরণ করেন।
প্রধান অতিথি মেয়র মাসুদ বিশ্বাস বলেন, ব্যবসায়ীক সুবিধালাভের মানসিকতা পরিত্যাগ করে যিনি সেবার মনোভাব নিয়ে চিকিৎসা সেবা প্রদান করেন তার চিকিৎসা ক্ষেত্রে জনপ্রিয়তা বৃদ্ধি পায়। মানুষ তার প্রতি আস্থাশীল হয়। বিভিন্ন সময় বিনামূল্যে চোখের ছানী অপারেশনসহ চিকিৎসাসেবা ক্যাম্প আয়োজনের কথা উল্লেখ করে বিনামূল্যে কারো চোখের ছানী অপারেশনের জন্য তার সাথে যোগাযোগ করতে অনুরোধ জানান মেয়র মাসুদ বিশ্বাস।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পাংশা হাসপাতালের ডাঃ আনজুয়ারা সুমী, ডাঃ কানিজ ফাতেমা, ডাঃ মোঃ আব্দুর রহমান ও ডাঃ আসাদুল বারী অমি, রাজশাহী মেডিকেল কলেজের ডাঃ মোঃ আনোয়ারুল হক, লিজা হেলথ কেয়ার ক্লিনিকের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ লায়লা সানজিদা হক, এনাম মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক মেডিকেল অফিসার ডাঃ পান্না লাল সাহা, পাংশা উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর মোঃ তৈয়বুর রহমান ও পাংশা প্রেসক্লাবের সভাপতি মোঃ মোক্তার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন পল্লী চিকিৎসক প্রবীর চক্রবর্তী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আরএমপি প্রশিক্ষণ সমন্বয়কারী ও লিজা হেলথ কেয়ার ক্লিনিকের মার্কেটিং অফিসার মনোজ কুমার মন্ডল।
অনুষ্ঠান উপস্থাপনা করেন লিজা হেলথ কেয়ার ক্লিনিকের ব্যবস্থাপনা পরিচালক ও পাংশা উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক দীপক কুমার কুন্ডু।
অনুষ্ঠানে লিজা হেলথ কেয়ার ক্লিনিকের ব্যবস্থাপনা পরিচালক নসিবুন আক্তার মালা, নুরুল ইসলাম, খোন্দকার রিপন ও পাংশা পৌরসভার কাউন্সিলর গেবিন্দ কুন্ডু, লিজা হেলথ কেয়ার ক্লিনিকের অন্যান্য কর্মকর্তা ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। জানা যায়, ৬০ জন আরএমপি পল্লী চিকিৎসকদের মাসব্যাপি প্রশিক্ষণ শেষে সংবর্ধনা অনুষ্ঠানের মধ্য দিয়ে তাদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।