Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ী জেলা বারের সাবেক সভাপতি পনু’র দাফন সম্পন্ন

॥স্টাফ রিপোর্টার॥ রাষ্ট্রীয় মর্যাদা আর মানুষের ভালবাসা ও ফুলেল শ্রদ্ধায় গতকাল ৮ই ডিসেম্বর বিকেলে পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডঃ সহিদ উদ্দিন আহমেদ পনু।
গতকাল শুক্রবার বাদ জুম্মা রাজবাড়ী সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের মাঠে তার জানাযা অনুষ্ঠিত হয়। জানাযার নামাজের পূর্বে রাজবাড়ী-১ আসনের এমপি আলহাজ্ব কাজী কেরামত আলী এবং সাবেক এমপি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম উপস্থিত মুসল্লীদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।
এ সময় সময় তার দীর্ঘদিনের সহকর্মী, বিভিন্ন শ্রেণী পেশার মানুষ, রাজবাড়ী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি কাজী ইরাদত আলী এবং সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আব্দুল জলিলসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সদর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) আ.ন.ম আবুজর গিফারীর নেতৃত্বে জেলা পুলিশের একটি দল তার কপিনে গার্ড অব অনার প্রদান করে। এরপর তার মরদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
এরআগে সহিদ উদ্দিন আহমেদ পনুর মরদেহ নিয়ে আসা হয় জেলা বার এসোসিয়েশনের সামনে। সেখানে তার সহকর্মীগণ ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।
উল্লেখ্য, এডঃ সহিদ উদ্দিন আহমেদ পনু গত ৭ই ডিসেম্বর দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানী ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (পিজি হাসপাতাল) চিকিৎসাধীন অবস্থান ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি—–রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী ও ২ পুত্রসহ আত্মীয়-স্বজন ও অসংখ্য শুভানুধ্যায়ী রেখে গেছেন।
পারিবারিক সুত্রে জানাগেছে, দীর্ঘদিন ধরে তিনি শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। গত ১৩ই নভেম্বর তিনি স্ট্রোক করলে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়। প্রায় এক মাস সেখানে চিকিৎসাধীন থাকার পর গত ৭ই ডিসেম্বর দুপুরে মারা যান তিনি।
বীর মুক্তিযোদ্ধা সহিদ উদ্দিন আহমেদ পনু ১৯৮০ সালের ১১ই জুন রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনে যোগদান করেন। একজন প্রতিবাদী আইনজীবী হিসেবে সমাদৃত ছিলেন। ১৯৯৮ সালে তিনি জেলা বার এসোসিয়েশনের সভাপতি নির্বাচিত হন। সব মহলেই তার গ্রহণযোগ্যতা ছিল। বিশেষ করে শ্রমিক শ্রেণীর মানুষের কাছে তিনি অত্যন্ত জনপ্রিয় ছিলেন। তার মৃত্যুতে সহকর্মী আইনজীবীগণসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ শোক প্রকাশ করেছেন।