Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ীতে ছাত্র ইউনিয়নের বিভাগীয় প্রশিক্ষণ কর্মশালা

॥তন্ময় কুমার বিশ্বাস॥ বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বৃহত্তর ফরিদপুর জোনের আয়োজনে গতকাল ২৭শে অক্টোবর রাজবাড়ী প্রেসক্লাবের মিলনায়তনে দিনব্যাপী বিভাগীয় প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।
প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করেন সাবেক ছাত্রনেতা অধ্যাপক সোমেন্দ্র নাথ দাস ভরত। এ সময় জেলা সিপিবির সভাপতি আব্দুস সামাদ মিয়া, সাধারন সম্পাদক বাবন চক্রবর্তী, সদস্য ধীরেন্দ্র নাথ দাস প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রশিক্ষণে সা¤্রাজ্যবাদ, সাম্প্রদায়িকতা, সমাজ সভ্যতার ক্রমবিকাশ, রাজনীতি, দর্শন, সংগঠনের চরিত্র ও কর্মপরিধি এবং ছাত্র ইউনিয়নের শিক্ষা ভাবনাসহ বিভিন্ন বিষয়ে আলোকপাত করা হয়।
প্রশিক্ষণ কর্মশালায় আলোচক ছিলেন ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সাবেক সভাপতি এসএম শুভ, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি এস.এম চন্দন ও মার্কসবাদী গবেষক জাবেদ হুসাইন।
প্রশিক্ষণ অধিবেশনে সভাপতিত্ব করেন ছাত্র ইউনিয়নের বৃহত্তর ফরিদপুর জোনের সমন্বয়ক আব্দুল হালিম বাবু। কর্মশালায় সঞ্চালনা করেন ছাত্র ইউনিয়ন জেলা সংসদের সাধারণ সম্পাদক প্রসেনজিৎ কুমার রায়।
প্রশিক্ষণে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিজ্ঞান ও গবেষনা বিষয়ক সম্পাদক মশিউর সজীবসহ রাজবাড়ী জেলা সংসদ, রাজবাড়ী সরকারী কলেজ সংসদ ও ফরিদপুর জেলা সংসদের নেতা কর্মীরা অংশগ্রহণ করেন।