Site icon দৈনিক মাতৃকণ্ঠ

মাটিপাড়ায় সরকারী রাস্তার গাছ কেটে নেওয়া হচ্ছে

॥রবিউল ইসলাম॥ রাজবাড়ী সদর উপজেলার রামকান্তপুর ইউনিয়নের মাটিপাড়া গ্রামে সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন সরকারী রাস্তার সরকারী রাস্তার গাছ কেটে নিচ্ছে জনৈক মজিবর বিশ্বাস(২৫)। সে বন বিভাগ, জেলা পরিষদ ও স্থানীয় ইউপি চেয়ারম্যান-মেম্বারদের বাঁধা মানছে না।
রামকান্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল হাসেম বিশ্বাস জানান, গত ২৪শে ডিসেম্বর মজিবর বিশ্বাস গাছ কাটা শুরু করলে বন বিভাগের কর্মকর্তা এসে গাছ কাটায় বাঁধা দেন এবং গাছগুলো আমার জিম্মায় রেখে যান। কিন্তু মজিবর বিশ্বাস আমার নিষেধ অমান্য করে গতকাল ২৫শে ডিসেম্বর আবার গাছ কাটা শুরু করে। পরে জেলা পরিষদের লোকজন এসে বাঁধা দেয়।
রামকান্তপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য মোঃ আবুল কালাম পিনু বলেন, সকালে গাছ কাটার খবর শুনে সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে বাধা প্রদান করলেও মজিবর বিশ্বাস তা মানতে চায় না। সে বলে, ‘গাছগুলো আমার তাই আমি কাটবো-আপনি কে বাঁধা দেওয়ার।’
মোঃ মুক্তার হোসেন নামে একজন বলেন, এখানে মজিবর বিশ্বাসের জমি রয়েছে, তাই সে গাছ কাটছে। কিন্তু এই গাছ জেলা পরিষদের না বন বিভাগের তা নিয়ে রয়েছে ভিন্নমত। মজিবর রহমান বিশ্বাস মাটিপাড়া গ্রামের আমিন বিশ্বাসের ছেলে।