Site icon দৈনিক মাতৃকণ্ঠ

মাটিপাড়া কাজী ছমির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের দুই ছাত্রীকে বৃত্তি প্রদান

॥রফিকুল ইসলাম॥ রাজবাড়ী সদর উপজেলার রামকান্তপুর ইউনিয়নের মাটিপাড়া কাজী ছমির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ২০১৭ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত দুই ছাত্রীকে গতকাল ১৭ই আগস্ট বিকেলে বিদ্যালয়ের পক্ষ থেকে সংবর্ধনা ও উদ্দীপনামূলক বৃত্তি প্রদান করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কাজী রাকিবুল হাসান শান্তনু।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রমজান আলী খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রামকান্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাশেম বিশ্বাস, রামকান্তপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আহসান উল¬াহ মিয়া ও সাধারণ সম্পাদক মোঃ আমজাদ হোসেন মোল্ল¬া। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক খন্দকার ফিরোজ আহম্মেদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক রাজু। এ সময় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অসীম কুমার পাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক এডঃ সফিকুল হোসেন সফিক, সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাওন মোঃ কহিনূর, জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া মাসুদ রাজীব ও সাধারণ সম্পাদক সাইফুল এরশাদসহ বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী, ম্যানেজিং কমিটির সদস্যগণ, ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে ২০১৭ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত বিদ্যালয়ের দুই ছাত্রী খাদিজা খাতুন ও তানহা খাতুনকে জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ও রাজবাড়ী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি কাজী ইরাদত আলীর সৌজন্যে ক্রেস্ট ও ১০ হাজার টাকা বৃত্তি দিয়ে সম্মাননা জানানো হয়। কাজী ইরাদত আলীর পক্ষে তার পুত্র অনুষ্ঠানের প্রধান অতিথি কাজী রাকিবুল হাসান শান্তনু আনুষ্ঠানিকভাবে তাদের হাতে এই ক্রেস্ট ও বৃত্তির অর্থ তুলে দেন।
এ সময় কাজী রাকিবুল হাসান শান্তনু তার পিতার পক্ষে ঘোষণা দেন, এই বৃত্তি প্রদান অব্যাহত থাকবে। বিদ্যালয়ের যে শিক্ষার্থীরা আগামীতে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাবে তাদেরকে ১০ হাজার টাকা করে উদ্দীপনামূলক বৃত্তি প্রদান করা হবে। এছাড়াও বিদ্যালয়ের পক্ষ থেকে দাবী করা হলে তিনি অচিরেই বিদ্যালয় প্রাঙ্গণে ফ্লাগ স্ট্যান্ডসহ স্থায়ী মঞ্চ নির্মাণ করে দেওয়ার প্রতিশ্র“তি দেন।
উল্লে¬খ্য, চলতি বছর মাটিপাড়া কাজী ছমির উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে বিভিন্ন বিভাগ থেকে ৬১জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। তাদের মধ্যে ৫৯জনই উত্তীর্ণ হয়।