Site icon দৈনিক মাতৃকণ্ঠ

গোয়ালন্দে শেষ হলো তিন দিন ব্যাপী নাট্য ও সাংস্কৃতিক উৎসব

॥আবুল হোসেন॥ গোয়ালন্দ শহীদ স্মৃতি সরকারী উচ্চ বালিকা বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজিত তিন দিন ব্যাপী নাট্য ও সাংস্কৃতিক উৎসব গতকাল সোমবার শেষ হয়েছে।
গোয়ালন্দ মুক্তবাণী নাট্য ও সাংস্কৃতিক গোষ্ঠীর উদ্যোগে গত শনিবার থেকে শুরু করে দুইদিন নাটক ও গতকাল সোমবার সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে উৎসবের সমাপ্তি হয়।
উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক, তরুন ব্যবসায়ী নজরুল ইসলাম মন্ডলের সভাপতিত্বে উৎসবের শেষ দিন সোমবার সাংস্কৃতিক সন্ধ্যায় ক্লোজ আপ-ওয়ান তারকা রিংকু, পলাশ, শাহানাজ বাবুসহ স্থানীয় শিল্পীদের পরিবেশনার মধ্য দিয়ে শেষ হয়।
এরআগে উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী। মুক্তবাণী নাট্য ও সাংস্কৃতিক গোষ্ঠীর সাধারণ সম্পাদক নীহার চক্রবর্তী ও উপজেলা ছাত্রলীগ সভাপতি এবিএম বাতেনের পরিচালনায় এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফকীর আব্দুল জব্বার, উপজেলা পরিষদের চেয়ারম্যান এবিএম নুরুল ইসলাম, উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা বদরুদ্দোজা শুভ, গোয়ালন্দ কামরুল ইসলাম ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন বাদল, সেনা কর্মকর্তা মেজর ফারুক হোসেন, বাংলাদেশ শিল্পী ঐক্যজোটের আহবায়ক জিএম সৈকত, উপজেলা আ’লীগ সভাপতি নুরুজ্জামান মিয়া, উপজেলা সাংস্কৃতিক জোট নেতা নির্মল কুমার চক্রবর্তী, জেলা আ.লীগ নেতা শেখ ছবেদ আলী, গোলজার হোসেন মৃধা, আতিকুজ্জামান সেন্টু ও পৌর আ’লীগ সাধারণ সম্পাদক বিপ্লব কুমার ঘোষ প্রমুখ।
উৎসবের প্রথম ও দ্বিতীয় দিন রাতে যথাক্রমে শ্রী রঞ্জন দেনাথের রচনা ও নাট্যকার নেকবার হোসেন নিকুর পরিচালনায় নাটক ‘জেল থেকে বলছি’ ও ‘মেঘে ঢাকা তারা’ মঞ্চায়িত হয়। এতে অভিনয় করেন গোবিন্দ মন্ডল, বাদল বিশ্বাস, আইনদ্দিন ফকির, ডাঃ প্রদীপ, অপূর্ব সাহা দ্বিজেন, পলাশ কবিরাজ, মনছুর আলী, সুজিৎ দাস, রঞ্জন রাহা, আঃ রাজ্জাক, সনজিৎ সরকার, যোবায়ের, নেকবর হোসেন, গোপাল বিশ্বাস, মাঃ রিতান্ত (শিশু শিল্পী), নারী চরিত্রে চায়না সরকার, মুক্তি, ডলি এবং টেলিভিশন অভিনেত্রী বনশ্রী অধিকারী প্রমুখ।