Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ীতে শিশু-কিশোরদের দীর্ঘ মেয়াদী টেনিস প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন করলেন জেলা প্রশাসক

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী টেনিস ক্লাব ও জেলা প্রশাসনের পক্ষ থেকে শিশু-কিশোরদের দীর্ঘমেয়াদী টেনিস প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়েছে।
গতকাল ৩১শে জুলাই বিকেল ৫টায় রাজবাড়ী অফিসার্স ক্লাব প্রাঙ্গণে এই প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক ও টেনিস ক্লাবের সভাপতি মোঃ শওকত আলী।
উদ্বোধন অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মানোয়ার হোসেন মোল্লা, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ তৌহিদুল ইসলাম, রাজবাড়ী সরকারী কলেজের সহকারী অধ্যাপক মোঃ আবুল কালাম আজাদ, রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের সহকারী অধ্যাপক মোঃ জাহাঙ্গীর খান এবং রাজবাড়ী টেনিস ক্ল¬াবের সম্পাদক ও সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের প্রভাষক মোঃ মোস্তাফিজুর রহমানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ ও প্রশিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।
এই প্রশিক্ষণ কার্যক্রমের লক্ষ্য রাজবাড়ী জেলায় বয়সভিত্তিক প্রতিযোগিতার জন্য জাতীয় ও আন্তর্জাতিক মানের টেনিস খেলোয়াড় তৈরি করা। এ প্রশিক্ষণ কার্যক্রমের আওতায় ২০১৭ সালের মধ্যে ১০০ জন শিশু-কিশোরকে টেনিস খেলার মৌলিক বিষয়সমূহ হাতে-কলমে শেখানো হবে। এছাড়া আগামী বছরগুলোতেও দেশ-বিদেশের প্রশিক্ষকগণ দ্বারা শিশু-কিশোরদের টেনিস খেলার প্রশিক্ষণ প্রদানের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।
উল্লেখ্য, রাজবাড়ী জেলা একসময় টেনিস খেলায় প্রসিদ্ধ ছিল। জাতীয় ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন টেনিস খেলোয়াড় হিরা লাল, শিবু লাল, দিপু লালদের জন্মস্থান এই পদ্মাকন্যা রাজবাড়ী। এই টেনিস খেলাকে জনপ্রিয় করতে প্রাক্তন জেলা প্রশাসক জিনাত আরা’র উদ্যোগে প্রায় ৫লক্ষ টাকা ব্যয়ে একটি আধুনিক টেনিস ওয়াল নির্মাণের ব্যবস্থা করা হয়। গত ১২ই জুলাই বর্তমান জেলা প্রশাসক সেটির উদ্বোধন করেন।