Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ীর বরাটের সালাম মৃধা হত্যা মামলার পলাতক আসামী মোয়াজ্জেম গ্রেপ্তার

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী ডিবি’র একটি দল গত ২৭শে জুলাই সন্ধ্যায় বরাট এলাকায় অভিযান চালিয়ে চাঞ্চল্যকর বালু ব্যবসায়ী সালাম মৃধা(৪৫) হত্যা মামলার পলাতক আসামী মোঃ মোয়াজ্জেম বিশ্বাস(৪৬)কে গ্রেফতার করেছে।
জানাগেছে, ২০১১ সালের ১লা ফেব্রুয়ারী সন্ধ্যার পর থেকে রাজবাড়ী সদর উপজেলার বরাটে বাজারের জুড়ান সাধুর সমাধিস্থলে ধর্মীয় অনুষ্ঠান চলছিল। উক্ত অনুষ্ঠান থেকে সালাম মৃধা বাড়ী ফেরার পথে রাত পৌনে ৮টার দিকে বরাট বাজারের ডাঃ আব্দুল খালেকের ফার্মেসীর সামনে পৌঁছিলে সশস্ত্র চরমপন্থীরা রাস্তার উপর তাকে খুব কাছ থেকে গুলি করে ও ঘিরে ধরে মাথা, পিঠ, পাঁজরসহ শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে হত্যা করে। এ সময় সন্ত্রাসীদের ধারালো অস্ত্রের আঘাতে সালাম মৃধার দু’হাতের ৪টি অঙ্গুল কেটে পড়ে যায়। হত্যাকান্ডের সময় খুনীরা বন্দুকের গুলি ফুটিয়ে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে।
সালাম মৃধা হত্যাকান্ডের ঘটনায় তার স্ত্রী রোজী বেগম ১২জনকে আসামী করে রাজবাড়ী থানার মামলা নং-১, তাং-২/২/২০১১ইং, ধারাঃ ৩০২/৩৪ দঃ বিঃ দায়ের করে। মামলার পর থেকে দীর্ঘ ৬বছর ধরে আসামী মোয়াজ্জেম বিশ্বাস পলাতক ছিল। নিহত সালাম মৃধার পিতার নাম হবি মৃধা। তার বাড়ী বরাটের কাঁচরন্দ এলাকায়।
মামলায় উল্লেখ করা হয়, নিহত সালাম মৃধা চর দেলুন্দি নদীর ঘাটে বালুর ব্যবসা করতো। বালু ব্যবসা সংক্রান্ত ব্যাপারে আসামীদের সাথে তার কোন্দল ছিল। পূর্ব বিরোধ ও বালু ব্যবসার ভাগাভাগি নিয়ে এ হত্যাকান্ড সংঘঠিত হয়।
ডিবি কর্তৃক গ্রেফতারকৃত আসামী মোয়াজ্জেম হোসেন বিশ্বাসের বাড়ী রাজবাড়ী সদর উপজেলার বরাট ইউনিয়নের এলাইল গ্রামে। গত ২৭শে জুলাই মোয়াজ্জেম বিশ্বাস তার প্রয়াত বড় ভাই হানিফ আলী বিশ্বাসের ফাতেহা অনুষ্ঠানে এসেছিল। খবর পেয়ে ডিবি’র একটি দল সন্ধ্যায় তাকে গ্রেফতার করে।