Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ী জেলা ইমাম কমিটির উদ্যোগে হজ্ব বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

॥রফিকুল ইসলাম॥ রাজবাড়ী জেলা ইমাম কমিটির উদ্যোগে গতকাল ২১শে জুলাই সন্ধ্যায় পৌর অনুপম সুপার মার্কেটস্থ সংগঠনের কার্যালয়ে পবিত্র হজ্ব বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় হজ্বের তাৎপর্য সম্পর্কে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ শওকত আলী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ এম.এ খালেক, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোঃ আব্দুর রহমান ও সদর থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল বাশার মিয়া।
জেলা ইমাম কমিটির উপদেষ্টা প্রফেসর মোহাম্মদ আলী খানের সভাপতিত্বে কর্মশালায় আরো বক্তব্য রাখেন জেলা ইমাম কমিটির উপদেষ্টা ও ভান্ডারিয়া মাদ্রাসার অধ্যক্ষ আবুল এরশাদ মুহাম্মদ সিরাজুম্মুনির, জেলা ইমাম কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব হাফেজ মাওলানা মোঃ ওলিউর রহমান, যুগ্ম-সম্পাদক হাফেজ মাওলানা মোঃ ইলিয়াছ মোল্ল¬া ও সাংগঠনিক সম্পাদক মাওলানা মোঃ আব্দুল খালেক প্রমুখ।
কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ শওকত আলী পবিত্র হজ্বের গুরুত্ব ও তাৎপর্য সম্পর্কে আলোচনা করেন এবং যারা হজ্বে যাবেন তারা হজ্ব শেষে ফিরে আসার পর হজ্বের শিক্ষা জীবনের সব ক্ষেত্রে কাজে লাগাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। অন্যান্য বক্তাগণও পবিত্র হজ্বের গুরুত্ব ও তাৎপর্য সম্পর্কে আলোচনা করেন এবং হজ্বে গমনকারীদের নিয়ম-কানুন মেনে সুন্দরভাবে হজ্ব পালনের আহবান জানান।