Site icon দৈনিক মাতৃকণ্ঠ

পাংশায় এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠে সাঈদা হাকিম প্রশাসনিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা শহরের ঐতিহ্যবাহী এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠে গতকাল ১লা জুলাই দুপুরে সাঈদা হাকিম প্রশাসনিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে।
দুপুর ১২টার দিকে অনুষ্ঠানের প্রধান অতিথি রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম আনুষ্ঠানিক ভাবে সাঈদা হাকিম প্রশাসনিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।
বিদ্যাপীঠের সভাপতি ও পাংশা পৌরসভার সাবেক মেয়র ওয়াজেদ আলী মাষ্টারের সভাপতিত্বে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেন, এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠ রাজবাড়ী জেলার মধ্যে শ্রেষ্ঠ স্কুল, শ্রেষ্ঠ বিদ্যাপীঠ। একজন মনিষির নামে প্রতিষ্ঠিত এই শিক্ষা প্রতিষ্ঠানটি শুরু থেকেই ভালো রেজাল্ট করে মনিষির মর্যাদা রাখতে পেরেছে। ভালো রেজাল্টের কারণে বিদ্যালয়টির পুরস্কার পাওয়া দরকার।
চলতি অর্থ বছরেই বিদ্যালয়ে নতুন একটি ভবন নির্মানের ঘোষণা দিয়ে প্রধান অতিথি জিল্লুল হাকিম এমপি বলেন, ভালো রেজাল্ট অব্যাহত রাখতে হবে। এ জন্য ছাত্র-ছাত্রী, শিক্ষক ও অভিভাবকদের সমন্বিত প্রচেষ্টা চালাতে হবে।
তিনি আরো বলেন, শতভাগ পাশ করলেই ভালো রেজাল্ট হয় না। শতভাগ পাশের পাশাপাশি সকল পরীক্ষার্থী জিপিএ-৫ পেলেই ভালো রেজাল্ট হয়। আগামীতে এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠের শিক্ষার্থীরা জেএসসি ও এসএসসিতে শতভাগ পাশের পাশাপাশি সকল পরীক্ষার্থী জিপিএ-৫ পাবে প্রত্যাশা ব্যক্ত করে এমপি জিল্লুল হাকিম তার মুক্তিযোদ্ধা সম্মানীভাতা থেকে এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠের অস্বচ্ছল, দরিদ্র মেধাবী ৫জন ছাত্র-ছাত্রীকে প্রতি মাসে ৫শত টাকা করে বৃত্তি প্রদানের ঘোষণা দেন।
অনুষ্ঠানে বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মোঃ মোতাহার হোসেন স্বাগত বক্তব্য প্রদানের পরই প্রধান অতিথি রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম বক্তব্য দেন।
বক্তব্য শেষে বিশেষ অতিথিবৃন্দের উপস্থিতিতে অনুষ্ঠান অব্যাহত রাখার পরামর্শ রেখে প্রধান অতিথি জিল্লুল হাকিম এমপি ও তার সহধর্মীনি অনুষ্ঠানের বিশেষ অতিথি সাঈদা হাকিম অনুষ্ঠান থেকে বিদায় নেন। বিদায়কালে সাঈদা হাকিম প্রশাসনিক ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেন প্রধান অতিথি জিল্লুল হাকিম এমপি ও তার সহধর্মিনী মিসেস সাঈদা হাকিম।
পরবর্তীতে অনুষ্ঠানের বিশেষ অতিথিবৃন্দের মধ্যে এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠের অত্যতম প্রতিষ্ঠাতা অধ্যাপক মোহাম্মদ আবদুল ওয়াহাব, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাখাওয়াত হোসেন প্রমূখ বক্তব্য রাখেন।
এরআগে বিশেষ অতিথিবৃন্দ এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠের ২০১৬ সালের জেএসসি ও ২০১৭ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের ক্রেষ্ট এবং গফুর মন্ডল স্মৃতি শিক্ষা এ্যাওয়ার্ড প্রদান করেন।
অনুষ্ঠানের প্রথম পর্বে অন্যান্যের মধ্যে বিশেষ অতিথি হিসেবে পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পাংশা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ হাসান আলী বিশ্বাস, পাংশা পৌরসভার মেয়র আব্দুল আল মাসুদ বিশ্বাস, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোস্তফা মাহমুদ হেনা মুন্সী ও পাংশা পৌরসভার ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর লাবলু বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বিদ্যাপীঠ পরিচালনা কমিটির সদস্য নওশাদ আহম্মেদ(বাবুল চৌধুরী), অশোক পাল, আহম্মদ আলী মালু, নূর মোহাম্মদ শেখসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি মোঃ জিল্লুল হাকিম এমপি ও বিশেষ অতিথি সাঈদা হাকিমসহ অন্যান্য বিশেষ অতিথিবৃন্দকে ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়। অনুষ্ঠান উপস্থাপনা করেন বিদ্যাপীঠের সহকারী শিক্ষক মোঃ আমিরুল ইসলাম। সাঈদা হাকিম প্রশাসনিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে মোনাজাত পরিচালনা করেন বিদ্যাপীঠের সহকারী শিক্ষক মোঃ লোকমান হোসেন।