Site icon দৈনিক মাতৃকণ্ঠ

জাপানের কানসাইয়ে ভাষা শহীদদের প্রতি আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন

॥জাপানের কানসাই থেকে রাসেল নিজাম॥ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ কানসাই জাপান শাখার উদ্যোগে গতকাল ২০শে ফেব্রুয়ারী রাত সাড়ে ৯টায় অনলাইনে ‘অমর একুশে’ শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ আওয়ামী লীগ কানসাই জাপান শাখার সভাপতি আবু সাদাত মোঃ সায়েমের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন বাংলাদেশ আওয়ামী লীগ কানসাই জাপান শাখার উপদেষ্টা আমিনুর রহমান, উপদেষ্টা আশরাফুজ্জামান রোমেল, উপদেষ্টা বজলুর রশীদ হীরা ও উপদেষ্টা ডাঃ মারুফ হক খান।
করোনা পরিস্থিতির কারণে অনলাইন আলোচনায় অংশগ্রহণ করেন সংঠনের সহ-সভাপতি ড. লুৎফর রহমান মাসুম, সাধারণ সম্পাদক রাসেল নিজাম, যুগ্ম-সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, সাংগঠনিক সম্পাদক শামীমুল আজাদ রাজু ও সাংগঠনিক সম্পাদক আর.এ সরকার রবিন, প্রচার সম্পাদক রুহুল হোসেন রোমান, অর্থ সম্পাদক সুমন দাস ও সদস্য অরূপ রহমান প্রমুখ।
বক্তাগণ তাদের বক্তব্যে ১৯৫২ সালে ভাষা আন্দোলনের তাৎপর্য তুলে ধরে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে মাতৃভাষার প্রতি আরো বেশী শ্রদ্ধাশীল হতে সকলকে আহবান জানান। অনুষ্ঠানে অংশগ্রহনকারী সকলে ১৯৫২ সালের ভাষা আন্দোলন থেকে ১৯৭১ এর মুক্তিযুদ্ধে আওয়ামী লীগের ভূমিকাকে উল্লেখ করে জাতির যে কোন প্রয়োজনে নিঃস্বার্থ ভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।
সমাপনী বক্তৃতায় সভাপতি আবু সাদাত মোঃ সায়েম বাংলাদেশ আওয়ামী লীগ কানসাই জাপান শাখাকে আরো শক্তিশালী করতে বিভিন্ন কার্যপ্রনালী বর্ণনা করে আলোচনা সভা সমাপ্ত ঘোষণা করেন।