মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:৩২ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

কোভিড-১৯ মোকাবেলায় বাংলাদেশকে ১শত ভেন্টিলেটর প্রদান করেছে যুক্তরাষ্ট্র

  • আপডেট সময় শনিবার, ২৪ অক্টোবর, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ যুক্তরাষ্ট্র সরকার কোভিড-১৯ মহামারী মোকাবেলায় বাংলাদেশকে দেয়া অব্যাহত সহায়তার অংশ হিসেবে সাহায্য সংস্থা ইউএসএআইডি’র মাধ্যমে প্রায় ১০০ শত ভেন্টিলেটর দিয়েছে।
বাংলাদেশে যুক্তরাষ্ট্র দূতাবাস গতকাল ২৩শে অক্টোবর বলেছে, ‘নতুন ও মানসম্পন্ন এসব ভেন্টিলেটর অনেক জীবন বাঁচাবে। কারণ, মহামারী মোকাবেলায় আমরা সবাই একসাথে কাজ করছি।”
বাংলাদেশে যুক্তরাষ্ট্র দূতাবাসের ডেপুটি চীফ অব মিশন জোয়ান ওয়াগনার এবং ইউএসএআইডি’র ভারপ্রাপ্ত মিশন পরিচালক গত বৃহস্পতিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে ভেন্টিলেটরগুলো গ্রহন করেন।
বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার এক টুইট বার্তায় প্রাণ রক্ষাকারী ভেন্টিলেটরগুলো আনতে ও সরবরাহ করতে সহযোগিতা করায় বাংলাদেশ সরকার ও বিমানবন্দর কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন।
যুক্তরাষ্ট্রের ডেপুটি সেক্রেটারি অব স্টেট মি. স্টেফেন ই বাইগান সাম্প্রতিক বাংলাদেশ সফরকালে জনস্বাস্থ্য ও কোভিড-১৯ মোকাবেলার ক্ষেত্রে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সহযোগিতার বিষয়টি তুলে ধরে আমরিকায় তৈরী ১০০টি ভেন্টিলেটর প্রদানের ঘোষণা দিয়েছিলেন।
যুক্তরাষ্ট্র সরকার বাংলাদেশে কোভিড-১৯ মোকাবেলায় প্রস্তুতি গ্রহন ও আনুসঙ্গিক প্রয়াসে প্রথম আর্থিক সহযোগিতা প্রদানকারী দাতাদের অন্যতম। যুক্তরাষ্ট্র ভিত্তিক সকল সংস্থার কাছ থেকে ইতোমধ্যে ৫৬.৫ মিলিয়ন ডলার সহযোগিতা পাওয়া গেছে। ইউএসএআইডি একাই উন্নয়ন ও মানবিক সহযোগিতা হিসেবে ৩৮ মিলিয়ন ডলার প্রদান করেছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!