সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০১:১৫ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
যমুনা নদীর উপরে বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব বলয় তৈরি করতে মাই ম্যান দিয়ে কমিটি গঠন করা যাবে না : ওবায়দুল কাদের তথ্য সচিব কামরুন নাহারের বিদায়ী সভা অনুষ্ঠিত আরডিএ বিতর্ক কর্মশালা-২০২০॥শিক্ষার্থী রেজিস্ট্রেশন চলছে বাইডেনের বিজয় নিশ্চিত হলে হোয়াইট হাউস ছাড়বেন ট্রাম্প শীঘ্রই ভুয়া অনলাইনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা : তথ্যমন্ত্রী আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তী দিয়াগো ম্যারাডোনা আর নেই শপথ নিলেন নতুন ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী ফরিদুল হক খান সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রীর কাছে বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ জঙ্গি ও সন্ত্রাস প্রতিরোধে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন

কোভিড-১৯ মোকাবেলায় বাংলাদেশকে ১শত ভেন্টিলেটর প্রদান করেছে যুক্তরাষ্ট্র

  • আপডেট সময় শনিবার, ২৪ অক্টোবর, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ যুক্তরাষ্ট্র সরকার কোভিড-১৯ মহামারী মোকাবেলায় বাংলাদেশকে দেয়া অব্যাহত সহায়তার অংশ হিসেবে সাহায্য সংস্থা ইউএসএআইডি’র মাধ্যমে প্রায় ১০০ শত ভেন্টিলেটর দিয়েছে।
বাংলাদেশে যুক্তরাষ্ট্র দূতাবাস গতকাল ২৩শে অক্টোবর বলেছে, ‘নতুন ও মানসম্পন্ন এসব ভেন্টিলেটর অনেক জীবন বাঁচাবে। কারণ, মহামারী মোকাবেলায় আমরা সবাই একসাথে কাজ করছি।”
বাংলাদেশে যুক্তরাষ্ট্র দূতাবাসের ডেপুটি চীফ অব মিশন জোয়ান ওয়াগনার এবং ইউএসএআইডি’র ভারপ্রাপ্ত মিশন পরিচালক গত বৃহস্পতিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে ভেন্টিলেটরগুলো গ্রহন করেন।
বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার এক টুইট বার্তায় প্রাণ রক্ষাকারী ভেন্টিলেটরগুলো আনতে ও সরবরাহ করতে সহযোগিতা করায় বাংলাদেশ সরকার ও বিমানবন্দর কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন।
যুক্তরাষ্ট্রের ডেপুটি সেক্রেটারি অব স্টেট মি. স্টেফেন ই বাইগান সাম্প্রতিক বাংলাদেশ সফরকালে জনস্বাস্থ্য ও কোভিড-১৯ মোকাবেলার ক্ষেত্রে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সহযোগিতার বিষয়টি তুলে ধরে আমরিকায় তৈরী ১০০টি ভেন্টিলেটর প্রদানের ঘোষণা দিয়েছিলেন।
যুক্তরাষ্ট্র সরকার বাংলাদেশে কোভিড-১৯ মোকাবেলায় প্রস্তুতি গ্রহন ও আনুসঙ্গিক প্রয়াসে প্রথম আর্থিক সহযোগিতা প্রদানকারী দাতাদের অন্যতম। যুক্তরাষ্ট্র ভিত্তিক সকল সংস্থার কাছ থেকে ইতোমধ্যে ৫৬.৫ মিলিয়ন ডলার সহযোগিতা পাওয়া গেছে। ইউএসএআইডি একাই উন্নয়ন ও মানবিক সহযোগিতা হিসেবে ৩৮ মিলিয়ন ডলার প্রদান করেছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!