Site icon দৈনিক মাতৃকণ্ঠ

করোনা পরিস্থিতি মোকাবেলায় যশোর সেনানিবাসের সেনা সদস্যদের জনকল্যাণমূলক কার্যক্রম অব্যাহত

॥স্টাফ রিপোর্টার॥ করোনা পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের যশোর সেনানিবাসের সেনা সদস্যদের জনকল্যাণমূলক কার্যক্রম অব্যাহত রয়েছে। সর্বোচ্চ গুরুত্ব ও নিষ্ঠার সাথে তারা সরকার প্রদত্ত দায়িত্ব পালন করে চলেছেন।

এরই ধারাবাহিকতায় গতকাল ৮ই জুলাই যশোর অঞ্চলের বিভিন্ন স্থানে সেনা সদস্যরা সাধারণ মানুষের মাঝে করোনা সম্পর্কে সচেতনতা তৈরী, সামাজিক দূরত্ব নিশ্চিত করা, চিকিৎসা সেবা প্রদান ও লকডাউন কার্যকর করার পাশাপাশি দুস্থ ও অসহায়দের খাদ্য ও প্রয়োজনীয় উপকরণ সরবরাহ করে যাচ্ছেন।

এছাড়াও সেনা সদস্যরা গণপরিবহন মনিটরিং, স্বাস্থ্য বিধি সংক্রান্ত নীতিমালা বাস্তবায়নের প্রচেষ্টা, খাদ্য সংকট মোকাবেলায় কৃষকদের মাঝে উন্নত জাতের বীজ বিতরণ, গর্ভবতী মায়েদের মাতৃত্বকালীন স্বাস্থ্য সেবা নিশ্চিত করার পাশাপাশি বিভিন্ন প্রকার জনকল্যাণমূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।

অন্যদিকে ঘূর্ণিঝড় আম্পান পরবর্তী পরিস্থিতি মোকাবেলায় ক্ষতিগ্রস্ত মানুষের ঘর-বাড়ী মেরামত ও প্রয়োজনীয় উপকরণ সরবরাহ, উপকূলীয় এলাকায় সুপেয় পানি ও স্বাস্থ্য সেবা প্রদান, ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট মেরামত, পানিবন্দী মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণসহ ক্ষতিগ্রস্ত বেড়ীবাঁধ দ্রুত মেরামতের প্রচেষ্টা অব্যাহত রেখেছেন যশোর সেনানিবাসের সেনা সদস্যরা।