রবিবার, ০৫ জুলাই ২০২০, ০৮:৪১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
পাংশার ১২০ জন নরসুন্দরকে খাদ্য সামগ্রী প্রদান করলেন মিতুল হাকিম ডোনাল্ড ট্রাম্পকে যুক্তরাষ্ট্রের স্বাধীনতা ঘোষণা বার্ষিকীতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিশ্বে করোনায় মোট ৫ লাখ ২৬ হাজার ৬৬৩ জনের মৃত্যু রাজবাড়ীসহ দেশের ছয়টি জেলায় বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে ইউনিসেফের নির্বাহী বোর্ডের বার্ষিক অধিবেশনের সমাপনী রাজবাড়ীতে সোনালী ও ইসলামী ব্যাংকের ১৯জন করোনায় আক্রান্ত॥শাখা লকডাউন হচ্ছে রবিবার॥জেলায় আক্রান্ত ৫৪৬জন জাতীয় সংসদে ২০২০-২০২১ অর্থ বছরের ৫লাখ ৬৮হাজার কোটি টাকার বাজেট পাস আমেরিকায় হু হু করে বাড়ছে করোনার নতুন শনাক্তের সংখ্যা॥কমছে মৃত্যু স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে আগামী ৩রা আগস্ট পর্যন্ত চলবে অফিস ও গণপরিবহন করোনার ভয়াবহতা এখনও বাকি : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

করোনা মহামারি উপেক্ষা করেই যুক্তরাষ্ট্রের টালসায় ট্রাম্পের বিশাল নির্বাচনী সমাবেশ

  • আপডেট সময় রবিবার, ২১ জুন, ২০২০

॥আন্তর্জাতিক ডেস্ক॥ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গতকাল শনিবার ওকলাহোমার টালসায় তার প্রথম নির্বাচনী জনসমাবেশে অংশ নিয়েছেন। মহামারির মধ্যে আয়োজিত এই সমাবেশে ট্রাম্প বিরোধী ডেমোক্রেটদের প্রতি তীব্র আক্রমনাত্মক বক্তব্য দেন।
তবে ইনডোরে আয়োজিত এই সমাবেশে যতো লোক অংশ নেবে বলে ভাবা হয়েছিল বাস্তবে তারচেয়ে অনেক লোক এখানে জড়ো হয়েছেন।
সমাবেশে ট্রাম্প মহামারি মোকাবেলায় জয়ী হওয়ার দাবি করেন। যদিও আমেরিকায় করোনায় এ পর্যন্ত এক লাখ ২০ হাজার লোক মারা গেছে।
ট্রাম্প বলেন, করোনা মোকাবেলায় আমি অসাধারণ কাজ করেছি। এদিকে চলতি সপ্তাহের শুরুতে ট্রাম্প টুইটারে লিখেছিলেন, টালসার ব্যাংক অব ওকলাহোমা সেন্টারের এই অনুষ্ঠানটিতে অংশ নিতে প্রায় দশ লাখ লোক টিকেট চেয়ে অনুরোধ করেছেন।
অথচ অনুষ্ঠান শুরুর পর দেখা গেছে অডিটোরিয়ামের ১৯ হাজার আসনের পুরোটা ভরেনি এবং জনসভায় আসা সমর্থক যারা ভেতরে জায়গা না পেয়ে বাইরে অপেক্ষমাণ থাকবেন তাদের জন্য ট্রাম্পের আলাদা করে ভাষণ দেবার পরিকল্পনা ছিল। তাও বাতিল করতে হয়েছে।
র‌্যালির মাত্র কয়েক ঘণ্টা আগে নির্বাচনী প্রচারণা দল জানিয়েছে, তাদের ৬জন কর্মী যারা এই জনসভা আয়োজনে কাজ করছিলেন, তাদের দেহে করোনা শনাক্ত হয়েছে।
এদিকে অনুষ্ঠানে আসা সমর্থকদের কোন ধরনের অসুস্থতার জন্য নির্বাচনী প্রচারণা দল দায়ী থাকবে না মর্মে একটি ফর্মে স্বাক্ষর করেই সমর্থকরা জনসভায় যোগ দিয়েছিলেন।
অধিকাংশ সমর্থককে ‘আমেরিকাকে আবারো মহান করে তোল’ শ্লোগান সম্বলিত লাল টিশার্ট কিংবা হ্যাট পরতে দেখা গেছে। কিন্তু খুব কম সংখ্যককেই মাস্ক পরতে দেখা গেছে এবং সামাজিক দূরত্ব মানার বিষয়টিও তেমন একটা চোখে পড়েনি বলে জানা গেছে।
সমাবেশের কারণে করোনা নতুন করে ছড়িয়ে পড়তে পারে বলে যে আশংকা করা হচ্ছিল তা উড়িয়ে দিয়ে প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, প্রচুর পরীক্ষার কারণে যুক্তরাষ্ট্রে বিশ্বে সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হচ্ছে।
তিনি বলেন, এর একটি খারাপ দিক আছে। যখন বেশি পরীক্ষা করা হয় তখন বেশি রোগী শনাক্ত হয়। তাই আমি আমার লোকদের বলেছি পরীক্ষা কমিয়ে দিতে। তবে পরে হোয়াইট হাউসের একজন কর্মকর্তা বলেছেন, ট্রাম্প কৌতুক করে এটি বলেছেন।
ট্রাম্প(৭৪) নিজে সুস্থ আছেন উল্লেখ করে বলেন, আমি সুস্থ আছি। কিন্তু আপনাদের বলতে পারি সমস্যা জো বাইডেনের রয়েছে।
আগামী ৩রা নভেম্বর অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেট দলের জো বাইডেন(৭৭) এর প্রসঙ্গ টেনে তিনি এ কথা বলেন। ট্রাম্প বাইডেনকে কট্টর বামদের অসহায় পুতুল হিসেবে উল্লেখ করেন। ভাইরাস নিয়ে নানা সতর্কতা ও আশংকার মধ্যেই ট্রাম্পের নির্বাচনী সমাবেশটি অনুষ্ঠিত হয়।
আয়োজকরা প্রত্যেককে হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করেন এবং সবারই তাপমাত্রা মেপে ভেতরে ঢুকতে দেন।
ওকলাহোমায় সম্প্রতি করোনা ব্যাপকভাবে ছড়িয়ে পড়ছে। গত শনিবার এ সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর