Site icon দৈনিক মাতৃকণ্ঠ

কালুখালীতে সামাজিক দূরত্ব নিশ্চিতে তৎপর প্রশাসন

॥মনির হাসেন॥ প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সারাদেশে অঘোষিতভাবে লকডাউন চলছে। কিন্তু অনেক জায়গাতেই এই লকডাউন না মানার প্রবণতাও লক্ষ্য করা গেলেও রাজবাড়ী জেলার কালুখালী উপজেলা এর ব্যতিক্রম। এ উপজেলার সব শ্রেণী-পেশার মানুষই লকডাউন মেনে চলছে।
সাধারণ মানুষের জরুরী প্রয়োজন ছাড়া বাইরে ঘুরাঘুরি বন্ধে র‌্যাব-পুলিশের পাশাপাশি মাঠে আছে সেনাবাহিনীও। পাড়া-মহল্লায় সামাজিক দূরত্ব নিশ্চিতে কাজ করছেন তারা।
তারই ধারাবাহিকতায় কালুখালী উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ নুরুল আলম উপজেলার সকল হাট-বাজার, পাড়া-মহল্লা নিয়মিত মনিটরিং করছেন। কেউ যাতে জরুরী প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হয় এবং আইন অমান্য না করে সে ব্যাপারে জনগণকে অবহিত করছেন।
কালুখালী থানার ওসি মোহাম্মদ কামরুল হাসানের নেতৃত্বে থানার সকল পুলিশ সদস্যরা দিন-রাত উপজেলার বিভিন্ন স্থানে টহল দিচ্ছে। এর পাশাপাশি মাঠে রয়েছে সেনাবাহিনী।
গতকাল ৫ই এপ্রিল কালুখালী উপজেলার রতনদিয়া বাজারসহ বিভিন্ন জায়গা ঘুরে দেখা গেছে, কেউ জরুরী প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হচ্ছে না। যারা বের হচ্ছে তাদের প্রায় সবারই মুখে মাস্ক রয়েছে। হাট-বাজারগুলো জনশূন্য। ওষুধের ফার্মেসীগুলো ছাড়া অধিকাংশ দোকানপাট বন্ধ রয়েছে। রাস্তাঘাটও একদম ফাঁকা। তা স্বত্ত্বেও জীবিকার তাগিদে কিছু খেটে খাওয়া সাধারণ মানুষ ও রিক্সা-ভ্যান-অটোর চালকরা ঝুঁকি নিয়ে ঘরের বাইরে বের হচ্ছে।