Site icon দৈনিক মাতৃকণ্ঠ

পাংশায় কর্মহীন দরিদ্র মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন আ’লীগ নেতা মিতুল

॥মোক্তার হোসেন॥ করোনা ভাইরাসের কারণে সংকট মোকাবেলায় রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় দরিদ্র মানুষের ঘরে ঘরে ব্যক্তিগত উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করেছেন জেলা আওয়ামী লীগের অন্যতম নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী আশিক মাহমুদ মিতুল।
জেলা আওয়ামী লীগের নেতা আশিক মাহমুদ মিতুল নিজেই গতকাল শুক্রবার দুপুর ১২টার দিকে পাংশা ডাকবাংলো চত্বরে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। খাদ্য সামগ্রীর প্যাকেজের মধ্যে ছিল ১০ কেজি করে চাল, ১কেজি ডাল, ১লিটার সয়াবিন তেল, ৩ কেজি আলু, আধা কেজি লবন, কাঁচা মরিচ, আদা, রসুন ও ১টি সাবান।

উদ্বোধন অনুষ্ঠানে আওয়ামী লীগ নেতা আশিক মাহমুদ মিতুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় করোনা সংকট মোকাবেলায় দরিদ্র মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। আজ(শুক্রবার) থেকে খাদ্য সামগ্রী বিতরণ শুরু হয়ে চলবে করোনা সংকটের লকডাউন পর্যন্ত। করোনা বৈশ্বিক দুর্যোগ। তাই যতদিন দুর্যোগ থাকবে ততদিন খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম চলবে।
তিনি আরো বলেন, বর্তমানে দর্জি শ্রমিক, সেলুনের কারিগর, চা বিক্রেতা, হকার, ধুপা ও দিন মজুর মানুষ একেবারেই কর্মহীন হয়ে পড়েছে। প্রাথমিক ভাবে এসব স্বল্প আয়ের দুই হাজার পরিবারের তালিকা করে ছাত্রলীগ ও যুবলীগের সহযোগিতায় তাদের বাসায় খাবার পৌছে দেয়া হচ্ছে। এছাড়াও দু’একদিনের মধ্যে তার পিতা এমপি জিল্লুল হাকিমের উদ্যোগে আরো ১০হাজার মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। এই দুর্যোগে এলাকার কেউ না খেয়ে থাকবে না।
আশিক মাহমুদ মিতুল আরো বলেন, শুধু করোনা সংকটেই নয়- মানুষের যে কোনো সমস্যায় পাশে আছি, ভবিষ্যতেও পাশে থাকবো।

তিনি বলেন কোনো মানুষ যাতে অনাহারে না থাকে, চিকিৎসা থেকে বঞ্চিত না হয় সে লক্ষ্যে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। করোনা চিকিৎসা সেবায় পাংশা-রাজবাড়ীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসা সরঞ্জামাদী বিতরণ করা হয়েছে। বর্তমানে চিকিৎসা সেবায় ভ্রাম্যমান মেডিকেল টিমের ব্যতিক্রমধর্মী উদ্যোগ নেওয়া হয়েছে। যার প্রতিপাদ্য হচ্ছে- করোনা ভাইরাস প্রতিরোধে আতঙ্কিত নয়, সচেতন থাকুন। “ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার”। পরিষ্কার-পরিচ্ছন্নতার ক্ষেত্রে জীবাণুনাশক পানি স্প্রে করা হচ্ছে। নিয়মিতভাবে ড্রেন, বাজার, প্রতিষ্ঠান ও আবাসিক এলাকায় জীবাণুনাশক পানি স্প্রে করা হবে। এরআগে জনসচেতনতায় আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা মাস্ক, স্যানিটাইজার ও লিফলেট বিতরণ করে।
আওয়ামী লীগ নেতা আশিক মাহমুদ মিতুল বলেন, আমার পিতা রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের নেতৃত্বে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ পাংশা, বালিয়াকান্দি ও কালুখালী উপজেলাতে করোনা সংকট মোকাবেলায় দরিদ্র লোকজনের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ শুরু করছেন।
তিনি করোনা সংকট মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনা বাস্তবায়নে স্ব-স্ব অবস্থান থেকে দায়িত্বশীল ভাবে কাজ করার আহবান জানান।
খাদ্য সামগ্রী বিতরণ উদ্বোধন অনুষ্ঠানে পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউপির চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম বুড়ো, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও অবসরপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ এএফএম শফীউদ্দিন পাতা, পাংশা পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও পাংশা পৌরসভার সাবেক মেয়র ওয়াজেদ আলী মন্ডল, জেলা পরিষদের সদস্য ও কালুখালী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মজনু, পাংশা পৌরসভা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি দীপক কুমার কুন্ডু, আওয়ামী লীগ নেতা গোবিন্দ কুমার কুন্ডু, পাংশা উপজেলা দলিল লেখক ও স্ট্যাম্প ভেন্ডার সমিতির সভাপতি সুব্রত কুমার দাস সাগর, বাহাদুরপুর ইউপির চেয়ারম্যান ও বাহাদুরপুর ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর শাকিল, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও পাংশা উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম-আহবায়ক মোঃ জালাল উদ্দিন বিশ্বাস, পাংশা উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ শাহিদুল ইসলাম মারুফসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।