Site icon দৈনিক মাতৃকণ্ঠ

বালিয়াকান্দির জামালপুরে ডিবি পরিচয়ে অস্ত্রের মুখে বিজিবি সদস্যকে তুলে নিয়ে টাকা ছিনতাই

॥রঘুনন্দন শিকদার॥ রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের নলিয়া থেকে গতকাল ১২ই জুন দুপুরে ডিবি পুলিশের পরিচয়ে অস্ত্রের মুখে পলাশ মোল্ল¬া(৩৫) নামে এক বিজিবি সদস্যকে তুলে নিয়ে টাকা ছিনতাই করেছে দুর্বৃত্তরা।
জানাগেছে, বালিয়াকান্দি উপজেলার বৃ-মাগুরা গ্রামের মৃত মোতালেব মোল্ল¬ার ছেলে বিজিবি’র সদস্য পলাশ মোল্ল¬া রাঙ্গামাটি জেলায় কর্মরত রয়েছেন। কয়েকদিন আগে তিনি ছুটিতে বাড়ী আসেন।
পলাশ মোল্ল¬ার ছোট ভাই আনারুল মোল্ল¬া জানান, পলাশ মোল্ল¬া ব্যক্তিগত কাজে জামালপুর যাওয়ার সময় তার চাচা মহসীন মোল্ল¬া তাকে অগ্রণী ব্যাংক নলিয়া জামালপুর শাখা থেকে ১লক্ষ ২০টাকা উত্তোলনের জন্য একটি চেক দেন। পলাশ মোল্ল¬া দুপুর সাড়ে ১২টার দিকে নলিয়া জামালপুর ব্যাংক শাখা থেকে টাকা উত্তোলন করে জামালপুর বাজার থেকে ভ্যানযোগে বাড়ী ফেরার সময় নালিয়া বাবুর আমবাগান এলাকা থেকে একটি সাদা মাইক্রোবাস ভ্যানের গতিরোধ করে ডিবি পুলিশের পরিচয় দিয়ে ৮/৯জন লোক তাকে তুলে নিয়ে অস্ত্রের মুখে গাড়ীতে তুলে নিয়ে টাকা ছিনতাই করে রাজবাড়ী সদর উপজেলার নিমতলা নামক স্থানে ফেলে রেখে পালিয়ে যায়। পরিবারের লোকজন খবর পেয়ে তাকে উদ্ধার করে।
অগ্রণী ব্যাংক লিঃ নলিয়া জামালপুর শাখার সিসি ক্যামেরার ভিডিও ফুটেজে দেখা যায়, দুপুর ১২টা ৩৬মিনিটে একটি সাদা চেক শার্ট পরিহিত পলাশ মোল্ল¬া টাকা উত্তোলন করছেন। কিন্তু তিনি টাকা নিয়ে ব্যাংক ত্যাগ করার সময় বিদ্যুৎ চলে যাওয়ার কারণে সিসি টিভির ফুটেজে কোন রেকর্ড নেই।
অস্ত্রের মুখে টাকা ছিনতাইয়ের খবর পেয়ে সিনিয়র সহকারী পুলিশ সুপার(পাংশা সার্কেল) মোঃ ফজলুল করিম ও বালিয়াকান্দি থানার বালিয়াকান্দি ওসি হাসিনা বেগম ঘটনাস্থল পরিদর্শন করেন।
এদিকে ‘রাজবাড়ী ডিবি পুলিশ কোন বিজিবি সদস্যকে আটক বা গ্রেফতার করেছিল কি না’-এমন প্রশ্নের জবাবে রাজবাড়ী ডিবি’র ওসি মোঃ ওবাইদুর রহমান জানান, ডিবি’র কোন টিম বালিয়াকান্দি উপজেলা থেকে কাউকে আটক বা গ্রেফতার করে নাই বা এ ধরণের কোন ঘটনার সাথে ডিবির সম্পৃক্ততা নেই। তিনি বলেন ঘটনাটি তদন্ত করে দুর্বৃত্তদের সনাক্ত করা হবে।