Site icon দৈনিক মাতৃকণ্ঠ

কালুখালীর পাঁচটিকরী প্রাইমারী স্কুলে জাতির পিতার জন্মশতবার্ষিকী পালন

॥মনির হোসেন॥ কালুখালী উপজেলার পাঁচটিকরী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নানা আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালিত হয়েছে।
এ উপলক্ষে গতকাল ১৭ই মার্চ সকালে প্রথমে বিদ্যালয় প্রাঙ্গণে জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সরকারী ছুটি থাকায় বিদ্যালয়ের শিক্ষার্থীদের উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ থেকে বিরত রাখা হয়। এরপর বিদ্যালয়ের অফিস কক্ষে শিক্ষক মন্ডলী ও ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ কেক কেটে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কেক কাটেন।
কেক কাটার পর বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইতি রাণী সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। আলোচনা সভায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি জুলফিকার আলী, সাবেক সহ-সভাপতি বিউটি বেগম, সদস্য জেসমিন আক্তার, মনোয়ারা বেগম, জিন্না খান, শিউলী বেগম, জেসমিন আক্তার, সহকারী শিক্ষক রেখা রাণী মন্ডল, ইউপি সদস্য রেখা রাণী বিশ্বাস, সুজন হোসেন, মিরা হাসান, শ্রাবন্তী বিশ্বাসসহ অভিভাবকগণ উপস্থিত ছিলেন।
পরে পুরাতন ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দকে বিদায় জানিয়ে নতুন কমিটিকে বরণ করে নেয়া হয়। নতুন সভাপতি ফেরদৌস আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে সহ-সভাপতি সোলায়সান হোসাইন, বিদ্যুৎসাহী সদস্য ফারুক হোসেন, রওশনারা বেগম, অভিভাবক সদস্য জুলেখা বেগম, রুমি আক্তার, বারেক মন্ডল, সাবু ব্যাপারী, ইউপি সদস্য রেখা রাণী বিশ্বাস, শিক্ষক প্রতিনিধি সুজন হোসেন এবং কমিটির সদস্য সচিব প্রধান শিক্ষক ইতি রাণী সরকার প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের মধ্যে বারেক জোয়ার্দ্দার, আমির আলী সরদার, মনোয়ারা বেগম, সাজাহান জোয়াদ্দার, ওয়াজেদ জোয়ার্দ্দার, হাফিজুর রহমান হাবু প্রমুখ উপস্থিত ছিলেন।
নতুন কমিটির পক্ষ থেকে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।