Site icon দৈনিক মাতৃকণ্ঠ

গোয়ালন্দে আন্তর্জাতিক নারী দিবস পালিত

॥আবুল হোসেন॥ গোয়ালন্দে নানা আয়োজনে গতকাল ৮ই মার্চ আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে গোয়ালন্দ উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে সকালে র‌্যালী বের করা হয়। র‌্যালীটি উপজেলা পরিষদের সামনে থেকে বের হয়ে ঢাকা-খুলনা মহাসড়ক প্রদক্ষিণ পরে একই স্থানে এসে শেষ হয়। এরপর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
উপজেলা সহকারী কমিশনার(ভূমি) আব্দুল্লাহ আল-মামুনের সভাপতিত্বে আলোচনা সভায় উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, জেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য নূরজাহান বেগম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সালাম সিদ্দিকী ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাসুদুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।
এছাড়া দৌলতদিয়ার যৌনকর্মীদের সংগঠন মুক্তি মহিলা সমিতির উদ্যোগেও র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পতিতাপল্লী সংলগ্ন সংগঠনের কার্যালয় প্রাঙ্গণ থেকে র‌্যালীটি বের হয়ে দৌলতদিয়া বাজার এলাকা প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এরপর সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। মুক্তি মহিলা সমিতির নির্বাহী পরিচালক মর্জিনা বেগমের সভাপতিত্বে আলোচনা সভায় মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সুলতান উদ্দিন আহমেদ, দৌলতদিয়া মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, সেভ দ্যা চিলড্রেনের স্থানীয় কর্মকর্তা আবু জাফর এবং এনজিও পায়াকটের কর্মকর্তা শেখ রাজীব প্রমুখ বক্তব্য রাখেন।