Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ী জেলা জাসদ সভাপতি আহমেদ নিজাম মন্টুর মৃত্যুতে ইনু-শিরীনের শোক

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি গতকাল ৩রা মার্চ এক শোক বার্তায় রাজবাড়ী জেলার জাসদের সভাপতি, কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা আহমেদ নিজাম মন্টুর মৃত্যুতে গবীর শোক প্রকাশ এবং শোক সন্তোপ্ত পরিবার-স্বজন ও সহযোদ্ধাদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেছেন।
শোক বার্তায় উল্লেখ করা হয়, প্রয়াত আহমদ নিজাম মন্টু ৬৯-এর গণঅভ্যূত্থান এবং ৭১’এর মহান স্বাধীনতা সংগ্রামে রাজবাড়ী মাঠ পর্যায়ে দুঃসাহসী ভূমিকা পালন করেন। আহমেদ নিজাম মন্টুর সহোদর সাত ভাই মুক্তিযুদ্ধে সম্মুখ যোদ্ধা। রাজবাড়ীতে তাদের পরিবার ‘সাত ভাই মুক্তিযোদ্ধা পরিবার’ নামে পরিচিত। আহমেদ নিজাম মন্টু রাজবাড়ীতে জাসদের অন্যতম প্রতিষ্ঠাতা। তিনি সক্রিয় রাজনীতির পাশাপাশি সামাজিক ও সাংস্কৃতিক আন্দোলনের সাথে ওতপ্রোতভাবে যুক্ত ছিলেন। তিনি রাজবাড়ী জেলা ক্যান্সার স্যোসাইটির প্রতিষ্ঠাতা।
জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি শোক বার্তায় বলেন, আহমদ নিজাম মন্টুর মৃত্যুতে জাসদের অপূরণীয় শূন্যতা নয়- রাজবাড়ীর প্রগতিশীল অঙ্গণেও গভীর শূন্যতা তৈরি হলো। তারা বলেন, জাসদের জন্য আহমদ নিজাম মন্টুর বৃহত্তর পরিবার যে ত্যাগ ও কষ্ট স্বীকার করেছেন তা চিরস্মরণীয় হয়ে থাকবেন।
উল্লেখ্য, তার মৃত্যুর সংবাদ শুনে জাসদ স্থায়ী কমিটির সদস্য আফরোজা হক রীনা ও জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক আফজাল হোসেন খান জকি রাজবাড়ীতে এসে আহমেদ নিজাম মন্টুর শোক সন্তোপ্ত পরিবার-স্বজন ও সহযোদ্ধাদের সাথে সমবেদনা জানান এবং আহমেদ নিজাম মন্টুর জানাযা-দাফনে অংশগ্রহণ করেন -প্রেস বিজ্ঞপ্তি।