Site icon দৈনিক মাতৃকণ্ঠ

ছাত্রলীগের নেতাকর্মী হত্যার প্রতিবাদে রাবি’তে বিক্ষোভ

॥মারুফ হাসান॥ নোয়াখালী ও খুলনায় ছাত্রলীগের নেতাকর্মীদের হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়(রাবি) ছাত্রলীগ।
গতকাল ৩রা মার্চ বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পিছন থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিলটি বের করে। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে একই স্থানে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।
রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুসহ অন্যান্য নেতৃবৃন্দ সমাবেশে বক্তব্য রাখেন।
বক্তাগণ বলেন, আমরা যখন মুজিববর্ষ পালন করতে যাচ্ছি ঠিক তখনই আমাদের ছাত্রলীগের ভাইদের হত্যা করা হচ্ছে। বাংলাদেশ যখন উন্নয়নের ধারায় এগিয়ে যাচ্ছে ঠিক তখনই আমাদের ভাইদের রক্ত ঝরছে। আর কত রক্ত গেলে জামাত শিবিরের রাজনীতি বন্ধ হবে? আমরা জামাত-শিবির মুক্ত ক্যাম্পাস গড়েছি। ক্যাম্পাসে জামাত-শিবিরের রাজনীতি বন্ধ করেছি। আমাদের মধ্যে যেন কোন অনুপ্রবেশকারী না থাকে সে ব্যাপারে সজাগ থাকতে হবে। জামায়াত-শিবিরের রাজনীতি বন্ধ করতে হবে।
উল্লেখ্য, গত ২রা মার্চ নোয়াখালীর বেগমগঞ্জে ছাত্রলীগের সাথে ছাত্র শিবিরের সংঘর্ষে রাকিবুল ইসলাম নামে এক ছাত্রলীগ কর্মীর মৃত্যু হয়। একই দিন খুলনার কয়রায় প্রতিপক্ষের হামলায় উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাদিউজ্জামান রাসেল নিহত হয়।