Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ীর আলাদীপুরে মেয়েকে উত্যক্তের প্রতিবাদ করায় পিতাকে কুপিয়ে জখম

॥কাজী তানভীর মাহমুদ॥ রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়নের আলাদীপুর গ্রামে ৮ম শ্রেণীর ছাত্রী মেয়েকে উত্যক্তের প্রতিবাদ করায় পিতা রিপন খোন্দকার (৪০)কে কুপিয়ে জখম করেছে বখাটেরা।
গত ২০শে ফেব্রুয়ারী রাত সাড়ে ১২টার দিকে নিজ বাড়ীতে তাকে কুপিয়ে জখম করা হয়। বর্তমানে তিনি রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ঘটনার পর থেকে বখাটেদের হুমকীতে আতঙ্কে দিন কাটছে পরিবারটির। স্কুলে আসা-যাওয়া আগেই বন্ধ হয়ে গেছে মেয়েটির।
হাসপাতালে চিকিৎসাধীন রিপন খোন্দকার জানান, প্রায় এক বছর ধরে গ্রামের চিহ্নিত বখাটে ছেলেরা তার মেয়েকে উত্যক্ত করে আসছে। ওদের জন্য মেয়েটির লেখাপড়াও বন্ধ হয়ে গেছে। গত বৃহস্পতিবার (২০শে ফেব্রুয়ারী) রাত ১২টার দিকে ওরা বাড়ীর উপর এসে উচ্চ শব্দে সাউন্ড বক্স বাজাতে থাকে। এ সময় তাদেরকে বাধা দিলে তারা তাকে কুপিয়ে জখম করে। তাকে ঠেকাতে গেলে তার স্ত্রী ও ছেলেমেয়েদেরও মারপিট করা হয়।
রিপন খোন্দকারের স্ত্রী মরিয়ম বেগম বলেন, ঘটনার পর স্বামীকে হাসপাতালে ভর্তি করেই রাজবাড়ী থানায় ছুটে যাই। সেখানে পুলিশের কাছে একটি অভিযোগ দিয়েছি। ঘটনার রাতেই পুলিশ আমাদের বাড়ীতে গিয়ে খোঁজ-খবর নিয়েছে। কিন্তু কয়েকদিন পার হয়ে গেলেও এখন পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি। এখনও বিভিন্ন নম্বর থেকে ফোন করে আমাদেরকে মামলা না করার হুমকি দিচ্ছে।
কিশোরী মেয়েটি জানায়, অনেক দিন ধরে এলাকার কিছু বখাটে তাকে কুপ্রস্তাব দিয়ে উত্যক্ত করে আসছে। তাদের অত্যাচারে সে স্কুলে যেতে পারছে না। সে প্রশাসনের সহযোগিতা ও বখাটেদের বিচারের প্রার্থনা জানায়।
রাজবাড়ী সদর হাসপাতালের চিকিৎসক রবিউল আজম জানান, ওই রোগীর(রিপন খোন্দকার) ডান হাতে ধারালো অস্ত্রের আঘাতের জখম ছিল। সেখানে সেলাই দিয়ে তাকে হাসপাতালে ভর্তি রাখা হয়েছে।
আলীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শওকত হাসান জানান, তিনি ঘটনাটি শুনেছেন। খোঁজ-খবর নিয়ে দেখবেনা।
রাজবাড়ী থানার ওসি স্বপন কুমার মজুমদার জানান, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ব্যাপারে বিস্তারিত খোঁজ নেয়া হচ্ছে। বিষয়টি তদন্তাধীন রয়েছে।