Site icon দৈনিক মাতৃকণ্ঠ

পাংশায় ডাঃ স্বপন হোমিও হাসপাতালের উদ্বোধন

॥পাংশা প্রতিনিধি॥ রাজবাড়ী জেলার পাংশা পৌর শহরের মৈশালা বাজারে “দুস্থ-মানবতার সেবায় আপনাদের পাশে আছি সারাক্ষণ” প্রতিপাদ্যকে সামনে রেখে ডাঃ স্বপন কুমার মন্ডল ও শিল্পী রাণী মন্ডলের পরিচালনায় গতকাল ২৭শে ফেব্রুয়ারী দুপুরে ডাঃ স্বপন হোমিও হাসপাতাল (প্রাঃ লিঃ)-এর উদ্বোধন করা হয়েছে।
প্রধান অতিথি পাংশা পৌরসভার মেয়র আব্দুল আল মাসুদ বিশ্বাস এবং পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস ফিতা কেটে ডাঃ স্বপন হোমিও হাসপাতালের উদ্বোধন করেন।
ডাঃ স্বপন কুমার মন্ডলের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিশিষ্ট হোমিওপ্যাথিক চিকিৎসক হরেন্দ্র নাথ দাস, কালুখালী কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, আইডিয়াল গার্লস কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুল মান্নান, পাংশা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক মোঃ মোক্তার হোসেন, পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের সিনিয়র সহ-সভাপতি ও সেনগ্রাম উচ্চ বিদ্যালয়ের সভাপতি উত্তম কুমার সাহা(কার্তিক সাহা), পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি ও হিসাব রক্ষণ বিভাগের অবসরপ্রাপ্ত কর্মকর্তা তেজেন্দ্রনাথ মন্ডল, অবসরপ্রাপ্ত স্বাস্থ্য পরিদর্শক আমির হোসেন, ডাঃ জয় বিশ্বাস, ডাঃ আমিরুল ইসলাম ও ডাঃ সব্যসাচী প্রমূখ বক্তব্য রাখেন।
অতিথিবৃন্দ বলেন, অতীতকাল থেকে মানুষের মাঝে হোমিও চিকিৎসার আস্থার পাশাপাশি হোমিও চিকিৎসার সাফল্যও আছে। মুজিববর্ষে পাংশায় হোমিও হাসপাতাল প্রতিষ্ঠা প্রশংসনীয় উদ্যোগ বলে মতামত ব্যক্ত করেন তারা। সেই সাথে হোমিও হাসপাতাল পরিচালনায় স্ব-স্ব অবস্থান থেকে সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি ব্যক্ত করেন অতিথিবৃন্দ।
সভাপতির বক্তব্যে ডাঃ স্বপন কুমার মন্ডল বলেন, বিশিষ্ট হোমিওপ্যাথিক চিকিৎসক হরেন্দ্র নাথ দাসের আন্তরিক সহযোগিতায় অনেক কষ্ট করে হোমিও হাসপাতাল প্রতিষ্ঠা করা হয়েছে। দুস্থ ও মানবতার কল্যাণে কাজ করাই আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য। এ ব্যাপারে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন তিনি।
অনুষ্ঠান উপস্থাপনা করেন আইডিয়াল গার্লস কলেজের প্রভাষক লিটন কুমার বিশ্বাস।