Site icon দৈনিক মাতৃকণ্ঠ

নূরজাহান হোসেন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন এমপি

॥শেখ মামুন॥ রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী গতকাল ২০শে ফেব্রুয়ারী সকালে প্রধান অতিথি হিেেসব রাজবাড়ী পৌরসভার ৫নং ওয়ার্ডের সজ্জনকান্দায় নূরজাহান হোসেন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী রন্টুর সভাপতিত্বে ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদুজ্জামান খান, উপজেলা প্রকৌশলী গোলাম রব্বানী, অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বাগতা সরকার এবং ম্যানেজিং কমিটির সহ-সভাপতি এ.জে মিন্টু প্রমুখ বক্তব্য রাখেন।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী আসন্ন মুজিববর্ষে যেন বিদ্যালয়ে বিশেষ অনুষ্ঠানমালা রাখার এবং শিক্ষকদের ঠিকমতো পাঠদানের আহ্বান জানান। এছাড়াও তিনি শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি শরীর ও সুস্থ রাখার জন্য খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চার প্রতি গুরুত্ব দেন। বক্তব্যের শেষে তিনি হেমন্ত মুখোপাধ্যায়ের কালজয়ী গান ‘আয় খুকু আয়’ গেয়ে শোনান।
আলোচনা পর্বের শেষে আনুষ্ঠানিকভাবে প্রধান অতিথি কর্তৃক ভিত্তিপ্রস্তরের ফলক উন্মোচন এবং দোয়া-মোনাজাত করা হয়। দোয়া-মোনাজাত পরিচালনা করেন রাজবাড়ী পুলিশ লাইন্স জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মোঃ মোবারক হোসেন।
উল্লেখ্য, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কর্তৃক ৮৪ লক্ষ ৯০ হাজার ৯৫৭ টাকা ব্যয়ে সজ্জনকান্দার ঠিকাদার মোঃ মোস্তাফিজুর রহমান শরীফ কর্তৃক ৪তলা ভিতবিশিষ্ট ২য় তলা ভবনটির নির্মাণ কাজ সম্পাদন করবে।