Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ী উদীচী শিল্পী গোষ্ঠীর উদ্যোগে রিন্টু’র স্মরণ সভা

॥শেখ মামুন॥ রাজবাড়ী জেলা উদীচী শিল্পী গোষ্ঠীর উদ্যোগে গত ১৭ই ফেব্রুয়ারী বিকালে সংগঠনের কার্যালয়ে প্রয়াত সমাজকর্মী মেজবাহ উল রিন্টু’র স্মরণ সভা অনুষ্ঠিত হয়।
জেলা উদীচীর সভাপতি ডাঃ সুনীল কুমার বিশ্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেনের সঞ্চালনায় স্মরণ সভায় সংগঠনের সহ-সভাপতি প্রফেসর শংকর চন্দ্র সিনহা ও আজিজুল হাসান খোকা, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল জব্বার, প্রয়াত রিন্টু’র ভাবী ও সাবেক জেলা শিক্ষা অফিসার আজিজা খানম, সাবেক জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান, জেলা মহিলা পরিষদের সহ-সভাপতি ডাঃ পূর্ণিমা দত্ত, সাধারণ সম্পাদক সবিতা চন্দ গুহ, সিপিবি নেতা ধীরেন্দ্র নাথ দাস, আরডিএ’র ভারপ্রাপ্ত সভাপতি ফারুক উদ্দিন, ষাংস্কৃতিক কর্মী ফকির শাহাদত হোসেন ও জেলা ছাত্র ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক প্রসেনজিৎ কুমার রায় প্রমুখ বক্তব্য রাখেন।
বক্তাগণ বলেন, মেজবাহ উল করিম রিন্টু ছিলেন প্রকৃতি, স্বদেশ ও মানবপ্রেমের অনুপম আদর্শ, সমাজ হৈতষী, সাংস্কৃতিক সংগঠক এবং প্রগতিশীল ব্যক্তিত্ব। প্রকৃত একজন দেশপ্রেমিক। সবসময় সমাজের ভালো চাইতেন। সকলকে ভালো কাজে উদ্বুদ্ধ করতেন। বৃক্ষরোপণ, বিতার্কিক তৈরী, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করাসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে জড়িত ছিলেন। ত্যাগী ও জনদরদী এই সমাজকর্মী চিরদিন রাজবাড়ীবাসীর হৃদয়ে থাকবেন।