fbpx
বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ০২:২৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
রাজবাড়ীতে সামাজিক দূরত্ব বজায় রাখতে আজ থেকে মাঠে কঠোর হবে সেনাবাহিনী গোয়ালন্দের স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আসিফ ও নিরাপত্তা রক্ষী তারিকুলের বিরুদ্ধে হত্যা মামলা রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউপিতে চাল বিতরণ পাংশার শহীদ ডাঃ লেঃ কর্নেল জাহাঙ্গীরের শাহাদত বার্ষিকী উপলক্ষে আগামী ৩রা এপ্রিল দোয়া মাহফিল পাংশা উপজেলা হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার যন্ত্রাংশ ও পিপিই দিলেন এমপি পুত্র মিতুল রাজবাড়ী জুট মিলে আটকে পড়া শ্রমিকদের বিক্ষোভ রাজবাড়ীতে জাতীয় যুব সংহতির সভাপতির খাদ্য সামগ্রী বিতরণ বালিয়াকান্দি উপজেলার ৩শ দরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা প্রদান গোয়ালন্দের ৩টি ইউনিয়নের জেলে ও দরিদ্রদের সরকারী খাদ্য সহায়তা রাজবাড়ীতে তথ্য অফিসের করোনা সচেতনতা প্রচারণা

রাজবাড়ীর নতুন সিভিল সার্জনের দায়িত্ব গ্রহণ॥জেলার স্বাস্থ্য সেবাকে আরো জনবান্ধবের প্রত্যয়

  • আপডেট সময় মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২০

॥শিহাবুর রহমান॥ রাজবাড়ী জেলার সিভিল সার্জন হিসেবে যোগদান করেছেন জেলার কৃতি সন্তান ডাঃ মোঃ নূরুল ইসলাম। গত ১২ই ফেব্রুয়ারী তিনি আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন।
এরআগে তিনি কালুখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা পদে দায়িত্ব পালনকালে ২০১৯ সালের ১৮ই ডিসেম্বর পদোন্নতি পেয়ে তিনি ঢাকায় স্বাস্থ্য অধিদপ্তরে সহকারী পরিচালক হিসেবে যোগদান করেন। সেখানে প্রায় দুই মাস দায়িত্ব পালন করার পর গত ৬ই ফেব্রুয়ারী তাকে রাজবাড়ীর সিভিল সার্জন পদে বদলী করা হলে গত ১২ই ফেব্রুয়ারী তিনি যোগদান এবং দায়িত্বভার গ্রহণ করেন।
নবাগত সিভিল সার্জন ডাঃ মোঃ নূরুল ইসলাম ২০০৩ সালে ২১তম বিসিএস(স্বাস্থ্য) এর মাধ্যমে মেডিকেল অফিসার পদে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন। এরপর তিনি ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল অফিসার, পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং কালুখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা পদে দায়িত্ব পালনকালে সহকারী পরিচালক পদে পদোন্নতি পেয়ে স্বাস্থ্য অধিদপ্তরে দায়িত্ব পালন করেন।
দাম্পত্য জীবনে তিনি দুই পুত্র সন্তানের জনক। তার সহধর্মিনী ডাঃ রিজিয়া বেগম কুষ্টিয়া মেডিকেল কলেজে সহকারী অধ্যাপক পদে কর্মরত রয়েছেন।
এ প্রতিবেদকের সাথে আলাপকালে রাজবাড়ী জেলার স্বাস্থ্য সেবা আরো জনবান্ধব করার জন্য স্বল্প ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনা গ্রহণ করার কথা জানিয়ে নবাগত সিভিল সার্জন ডাঃ মোঃ নূরুল ইসলাম বলেন, আমাদের চিকিৎসক সংকট ছিল। বর্তমান সরকার ৩৯তম বিসিএসের মাধ্যমে অনেক চিকিৎসক নিয়োগ করায় রাজবাড়ীতে অনেক চিকিৎসক যোগদান করেছেন।
স্বাস্থ্য ব্যবস্থা যাতে আরো জনবান্ধব হয় সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা এবং সার্বক্ষনিক মনিটরিং-এর কথা উল্লেখ করে তিনি আরো বলেন, এখন চিকিৎসক সংকট খুব বেশী নেই। তবে রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসক সংকট রয়েছে। এ ব্যাপারে আমরা উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি। আশা করি এটাও দ্রুত সমাধান হবে।
তিনি বলেন, প্রয়োজনীয় যন্ত্রপাতি ও চিকিৎসক সংকটে দীর্ঘদিন ধরে কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের আন্তঃবিভাগ বন্ধ রয়েছে। আগামী এক মাসের মধ্যেই হাসপাতালটির আন্তঃবিভাগ চালু করা হবে।
রাজবাড়ী সদর হাসপাতালে বছরের অধিক সময়েই জলাতঙ্ক ও সাপে কাটা রোগীদের ভ্যাকসিন থাকে না এমন প্রশ্নে তিনি বলেন, এখন থেকে যাতে রাজবাড়ী সদর হাসপাতালে সব সময় জলাতঙ্ক ও সাপে কাটা রোগীদের ভ্যাকসিন থাকে সে বিষয়ে তিনি ব্যবস্থা গ্রহণ করবেন। সর্বপরি রাজবাড়ীবাসী যাতে শতভাগ স্বাস্থ্য সেবা পায় এজন্য আপ্রাণ চেষ্টা করবো।
উল্লেখ্য, নবাগত সিভিল সার্জন ডাঃ মোঃ নূরুল ইসলাম রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার সাওরাইল ইউনিয়নের বড়পাতুরিয়া গ্রামের বাসিন্দা।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!