Site icon দৈনিক মাতৃকণ্ঠ

বালিয়াকান্দিতে জমি সংক্রান্ত বিষয়ে বৃদ্ধার সংবাদ সম্মেলন

॥তনু সিকদার সবুজ॥ রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের নারায়নপুর গ্রামের একটি পরিবার তাদের নিজের সম্পত্তি ভোগদখলে থাকার দাবীতে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার। গতকাল ৯ই ফেব্রুয়ারী দুপুরে উপজেলা প্রেসক্লাবে জমি সংক্রান্তে বক্তব্য দেন ভুক্তভোগী বৃদ্ধা পলি রাণী দত্ত।
লিখিত বক্তব্যে তিনি বলেন, আমার নিজস্ব জমিতে আমার পূর্ব পুরুষের আমল হতে আমি পরিবার পরিজন নিয়ে শান্তিতে বসবাস করছি। যাহা নারায়নপুর মৌজার বিএস-৪৬৮নং দাগের জমি বসতি বাড়ী ও বিএস-৫৪১ দাগের ০৬ শতাংশ জমি বসত বাড়ী সংলগ্ন বাগানের ভূমি। উক্ত বিএস-৫৪১ ও বিএস-৫৪৬ নং দাগদ্বয়ের ভূমি আদৌ কোন রাস্তার ভূমি নহে। উক্ত বিএস-৫৪১ নং দাগের পশ্চিমের বিক্রি ০৩ শতাংশ ভূমি অশোক সিকদার গং গনের স্বত্ত্ব দখলীয় ভূমি হওয়ায় তাদের উক্ত ০৩ শতাংশ ভূমি চলাচলের জন্য ব্যবহার করার সুযোগ থাকা সত্ত্বেও তাহারা আমাদের পরিবারের নিরাপত্তার ব্যাঘাত ঘটানোর জন্য জন সম্মুখে মিথ্যা অভিযোগ করে আমাদের বিভিন্ন ভাবে ক্ষতিগ্রস্থ ও হয়রানী করার চেষ্টা করছে। কিছুদিন যাবত হলো বসবাসের জন্য আমি নিরাপত্তাহীনতার কারণে টিনের প্রাচীর দেই। কিন্তু পাশ্ববর্তী জমির মালিক অশোক সিকদার ও অসীম শিকদার তারা ওই টিনের প্রাচীর দেয়া জায়গাকে রাস্তা হিসেবে দাবী করে আমাদের নামে বিভিন্নভাবে হেয় প্রতিপন্ন করছে এবং বেড়াটি ভেঙ্গে দেয়ার বিভিন্ন সময় হুমকি ধামকি দিচ্ছে। তারা বলছে প্রাচীর দেয়ার কারণে ১১টি পরিবার অবরুদ্ধ, মূলত আমরা ২টি পরিবার ছাড়া কেউ যাতায়াত করে না। অথচ প্রাচীর দেয়ার আগে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও তাদের উপস্থিতিতে একটি সমঝোতার মাধ্যমে এই প্রাচীর দেয়া হয়। প্রাচীর দেয়ার ফলে তাদের যাতায়াতের সমস্যা হচ্ছে না। কারণ প্রাচীরের সাথেই তাদের নিজস্ব অনেক জায়গা রয়েছে। আমরা বিষয়টির সমাধান চাই।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নারায়নপুর গ্রামের বাসিন্দা, তাপস চক্রবর্ত্তী, সুধাংশু শেখর বিশ্বাস, সৈকত হোসেন, মালেক, অলোক কুমার দত্ত, আল বাছের ও গোবিন্দ সিকদার প্রমুখ।