fbpx
রবিবার, ১৬ ফেব্রুয়ারী ২০২০, ০৫:০৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
ভারতের মেদিনীপুরের উদ্দেশ্যে রাজবাড়ী স্টেশন থেকে ওরশ স্পেশাল ট্রেন ছেড়ে গেল মাটিপাড়া কাজী ছমির উদ্দিন উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-পুরস্কার বিতরণ রাজবাড়ীতে সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনী মুজিব বর্ষ উপলক্ষে স্বাড়ম্বরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালন হবে পাংশায় আ’লীগের কাউন্সিল ঘিরে তৎপর পদ প্রত্যাশীরা চীনে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা দেড় হাজার ছাড়িয়েছে ডাঃ শেখ ইয়াহিয়া স্কুলে বার্ষিক ক্রীড়া-সাংস্কৃতিক প্রতিযোগিতা অলংকারপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে ক্রীড়া প্রতিযোগিতা-সাংস্কৃতিক অনুষ্ঠান প্রথম আলো রাজবাড়ী বন্ধুসভার পরিচিতি সভা-সাংস্কৃতিক অনুষ্ঠান পাংশায় আদি মহাশ্মশানে মহানাম যজ্ঞানুষ্ঠানে রাতদিন চলছে ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ

চীন করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৭২২ জনে উন্নীত

  • আপডেট সময় রবিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২০

॥আন্তর্জাতিক ডেস্ক॥ চীনের করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে গতকাল শনিবার ৭২২ জনে পৌঁছেছে। এ সংখ্যা হংকং-এর মূল ভূখন্ডে দুই দশক আগে সার্স ভাইরাস আক্রান্তে মৃতের সংখ্যাকে ছাড়িয়ে গেছে।
জাতীয় স্বাস্থ্য কমিশনের তথ্যানুযায়ী আরো মোট ৮৬ জনের এ ভাইরাসে মৃত্যু হয়েছে, তবে বিশেষভাবে ক্ষতিগ্রস্ত হুবেই প্রদেশে ৫জনের মৃত্যু হয়েছে। হুবেই প্রদেশে গত ডিসেম্বর মাসে এ ভাইরসের উৎপত্তি হয়।
কমিশনের প্রতিদিনের নতুন আপডেট-এ আরো ৩ হাজার ৩৯৯ জন নতুন রোগী সনাক্তের খবর নিশ্চিত করেছে। তথ্যে বর্তমানে সাড়া দেশে মোট আক্রান্তের সংখ্যা সাড়ে ৩৪ হাজার।
করোনা ভাইরাস গোত্রের সিভিয়ার একুইট রেসপিরেটরি সিন্ড্রোম (সার্স) আক্রান্তে ২০০২ থেকে ২০০৩-এ চীনের মূলভূখন্ড ও হংকং-এ মোট ৬৫০ জনের মৃত্যু হয়।.
সার্স ভাইরাসে সাড়া বিশ্বের অন্যান্য দেশে মোট ১২০ জন মারা যায়।
হুবেই প্রদেশ ও প্রাদেশিক রাজধানী উহানের ৫৬ মিলিয়ন লোককে বিচ্ছিন্ন রাখা হলেও চীন নতুন এই ভাইরাসের সঙ্গে যুদ্ধ করে যাচ্ছে।
উৎপত্তিস্থল থেকে দূরবর্তী নগরীর লোকদেরও বাড়ির ভেতরে রাখার ব্যবস্থা নেয়া হয়েছে, সীমিতসংখ্যক লোককে ঘর থেকে বের হতে দেয়া হচ্ছে।
গত শুক্রবার উহানে গত ডিসেম্বরে এই ভাইরাসের প্রথম সতর্ককারী ৩৪ বছর বয়সী চিকিৎসকের মৃত্যু হয়েছে। তাকে সতর্ক করার কারণে শাস্তি পেতে হয়েছিল। ওই চিকিৎসকের মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে এবং সরকারের সংকট মোকাবিলায় ব্যর্থতা ক্ষোভের সঞ্চার করেছে।
আরো প্রায় ২৪টি দেশে এই ভাইরাস ছড়িয়ে পড়ায় বিভিন্ন দেশের সরকার চীন থেকে তাদের নাগরিকদের ফিরে আসা বন্ধ করে দিয়েছে এবং চীন ভ্রমণে নিরুৎসাহিত করছে। আবার কোনো কোনো দেশ নাগরিকদের চীন ছেড়ে যাওয়ার নির্দেশনা দিয়েছে।
বড় এয়ারলাইন সমূহ চীন থেকে আসা ও যাওয়ার ফ্লাইটসমূহ বাতিল করেছে।
জাপানে বিচ্ছিন্ন রাখা এক প্রমোদ তরীর ৬১ জনের করনাভাইরাস সনাক্ত হয়েছে। বিপূল সংখ্যক যাত্রী ও ক্রু নিয়ে জাহাজটি দুই সপ্তাহ ধরে বিচ্ছিন্নতার মুখোমুখি হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!