Site icon দৈনিক মাতৃকণ্ঠ

এবার একুশে পদক পাচ্ছেন দেশের ২০জন বিশিষ্ট নাগরিক॥১টি প্রতিষ্ঠান

॥স্টাফ রিপোর্টার॥ সরকার বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ দেশের ২০ জন বিশিষ্ট নাগরিক ও ১টি প্রতিষ্ঠানকে ২০২০ সালের একুশে পদক প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছে। স্বীকৃতি প্রদানের ক্ষেত্রসহ বিশিষ্ট ব্যক্তিবর্গের ও প্রতিষ্ঠানের নাম ঃ-
ভাষা আন্দোলনে মরহুম আমিনুল ইসলাম বাদশা(মরণোত্তর), শিল্পকলা (সংগীত)-এ ডালিয়া নওশিন, শঙ্কর রায় ও মিতা হক, শিল্পকলা(নৃত্য)-এ মোঃ গোলাম মোস্তফা খান, শিল্পকলা (অভিনয়)-এ এস এম মহসীন, শিল্পকলা (চারুকলা)-এ অধ্যাপক শিল্পী ড. ফরিদা জামান, মুক্তিযুদ্ধে মরহুম হাজী আক্তার সরদার(মরণোত্তর), মরহুম আব্দুল জব্বার(মরণোত্তর) ও মরহুম ডাঃ আ আ ম মেসবাহুল হক(বাচ্চু ডাক্তার) (মরণোত্তর), সাংবাদিকতায় জাফর ওয়াজেদ (আলী ওয়াজেদ জাফর), গবেষণায় ড. জাহাঙ্গীর আলম ও হাফেজ-ক্বারী আল্লামা সৈয়দ মোহাম্মদ ছাইফুর রহমান নিজামী শাহ, শিক্ষায় অধ্যাপক ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া, অর্থনীতিতে অধ্যাপক ড. শামসুল আলম, সমাজসেবায় সুফি মোহাম্মদ মিজানুর রহমান, ভাষা ও সাহিত্যে ড. নুরুন নবী, মরহুম সিকদার আমিনুল হক (মরণোত্তর) ও নাজমুন নেসা পিয়ারি; চিকিৎসায় অধ্যাপক ডাঃ সায়েবা আখ্তার এবং গবেষণায় বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২০শে ফেব্রুয়ারী সকাল সাড়ে ১০টায় ওসমানী স্মৃতি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে ২০২০ সালের একুশে পদক প্রদান করবেন।